রাবিতে মোবাইল চুরির প্রতিবাদ আন্দোলনে ছাত্রলীগের বাধা

  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলের ১৪৭ নম্বর কক্ষ থেকে দু’টি ফোন চুরি হওয়ার ঘটনায় হল গেইটে তালা লাগিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। এসময় হল ছাত্রলীগের নেতাকর্মীরা এসে শিক্ষার্থীদের সাথে অসাদাচরণ করে ও হুমকি দিয়ে ভিতরে পাঠিয়ে দেয়। একপর্যায়ে সাংবাদিক ঘটনার ছবি তুলতে চাইলে তাকেও লাঞ্ছিত করে এক ছাত্রলীগ নেতা।

হল সূত্রে জানা গেছে, গতকাল শুক্রবার রাত ১১ টায় ১৪৭ নম্বর কক্ষ থেকে দুটি ফোন চুরি হয়ে যায়। এর প্রতিবাদে শিক্ষার্থীরা হল গেইটে অবস্থান নেয়। তারা হল গেইটে তালা লাগিয়ে বিক্ষোভ করতে থাকে। শিক্ষার্থীদের ওই আন্দোলনে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা এসে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া দেখায় এবং বিক্ষোভকারীদের তাড়িয়ে দেয়। এক পর্যায়ে ইংরেজি দৈনিক বাংলাদেশ টুডে'র বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মুজাহিদ হোসেন ঘটনার ছবি তুলতে গেলে তাকেও ধাক্কা দিয়ে ছবি তুলতে বাধা দেয় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সামাজিক বিজ্ঞান অনুষদের যুগ্ম সাধারণ সম্পাদক মোহন মন্ডল।

পড়ুন: চান্স হয়নি, মানবিকতায় ভর্তি হচ্ছেন তিন্নি!

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, হল থেকে ফোন চুরি হয়ে যাওয়ায় তারা হল গেইটে বিক্ষোভ শুরু করে এবং প্রাধ্যক্ষ স্যার হলের অপেক্ষায় করে। কিন্তু এসময় ছাত্রলীগের নেতারা এসে তাদেরকে ধমকাতে শুরু করে। শেষে তাদেরকে ভেতরে পাঠিয়ে দেওয়া হয়। তৃতীয় ব্লকে ছাত্রলীগ নেতা মোহন সিনিয়রদের সাথে অসদাচরণ করে এবং লাঠি নিয়ে মারতে আসে। মোহন ছাত্রলীগের ক্ষমতাবলে বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে এরকম অত্যাচার করে বলে জানা গেছে।

এবিষয়ে মতিহার হলের প্রাধ্যক্ষ মুসতাক আহমেদ বলেন, আমি ঘটনাটি শুনেছি। হল থেকে ফোন চুরি হওয়া অবশ্যই নিন্দনীয় কাজ। তারা ক্ষোভে প্রতিবাদ করতেই পারে। এতে ছাত্রলীগের ছেলেরা বাধা দেওয়ার কেউ না। আমি বিষয়টি দেখছি।

আরো পড়ুন: আবরারের জিনিসপত্র নিতে এসে বুয়েটে মূর্ছা যাচ্ছিলেন ছোট ভাই


সর্বশেষ সংবাদ