‘কতবড় বিপ্লবী হইছিস দেখি’— চবি শিক্ষককে হুমকি

নিরাপত্তাহীনতায় ভুগছেন আইসিটি মামলায় গ্রেফতার ওই শিক্ষক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মাইদুল ইসলামের বাসার সামনে কিছু যুবক উচ্ছৃঙ্খলতা ও অশ্লীল মন্তব্য করার অভিযোগ উঠেছে। রোববার রাত নয়টার দিকে ওই শিক্ষক তাঁর ফেসবুক আইডিতে এ নিয়ে একটি স্ট্যাটাস দেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া স্ট্যাটাসটি তুলে ধরা হলো— “আজ ১২ই মে সন্ধ্যা ৭.৫০। আবাসিক শিক্ষকদের যে ভবনে থাকি সে ভবনের সামনের খোলা জায়গায় ১০ থেকে ১৫ জনের একটা দল এসে আমার নাম করে অশ্রাব্য গালিগালাজ করে। জন্তুর মত হিংস্রভাবে চিৎকার চেচাঁমেচি করতে থাকে।

যার কিছু কথা এমন— ‘মাইদুল বাসার নীচে নাম। কতবড় বিপ্লবী হইছিস দেখি, বাসার নীচে নেমে আয় দেখ তোকে কি করি।’

১০ মিনিটের দানবীয় চিৎকার, চেচাঁমেচির পর চলে যায়। এখানে দুই বিল্ডিংয়ের সব বাসিন্দা শুনেছেন বলে ধারণা করছি। ঘটনার সঙ্গে সঙ্গে প্রক্টরকে কল দিলাম, একবার রিসিভ করে দুই সেকন্ড ধরে কথা না বলে লাইন কেটে দিলেন। এই পোস্টটি করার আগে প্রক্টরকে ফোনে না পেয়ে ইমেইল করলাম। এখন বাসাবন্দি হয়ে আছি।

গত একবছর হল এসবই চলছে। এইরকম নিপীড়ন, অনিপরাপত্তা কোথায় হয়?”

প্রসঙ্গত, ২৩ জুলাই কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে দেওয়া ফেসবুকে পোস্টে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার অভিযোগে মাইদুল ইসলামের বিরুদ্ধে হাটহাজারী থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন সাবেক ছাত্রলীগ নেতা ইফতেখারুল ইসলাম। এরপর মাইদুল ইসলাম এবং চবির যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক আলী আর রাজীকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে ছাত্রলীগ। এক পর্যায়ে দুই শিক্ষককে চাকরিচ্যুত করার দাবিতে চবি উপাচার্যের কাছে স্মারকলিপিও দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

আরো দেখুন: সেই বাবাকে সোর্সিং এক্সিকিউটিভ পদে চাকরি দিল স্বপ্ন

আরো দেখুন: ৪ সন্তানের ৩ জনকেই বিসিএস ক্যাডার বানিয়েছেন এই মা


সর্বশেষ সংবাদ