আইআইইউসি ঢাবির আইবিএ'র কালো তালিকাভুক্ত!

  © ফাইল ফটো

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র কালো তালিকাভুক্ত বলে অভিযোগ উঠেছে। কয়েকদিন যাবত বিশ্ববিদ্যালয়টি ব্যবসা অনুষদের সাধারণ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ফেসবুক গ্রুপগুলোতে উৎকণ্ঠা প্রকাশ করে বলেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) আইবিএ আআইআইইউসিকে কালে তালিকাভুক্ত করেছে।

পড়ুন: তেলচিত্রে শাখারি বাজার, বর্ষসেরা ঢাবি ছাত্র হেলালের ছবি

এ ব্যাপারে জানতে চাইলে ঢাবির ডেপুটি রেজিস্টার মো. আব্বাস আলী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) ২০১৫ সালে আমাদের কালো তালিকাভূক্তি বিশ্ববিদ্যালয়ের নাম দেয় এবং এদের ঢাবিতে ভর্তির সুযোগ না দেওয়ার জন্য বলে। পরে বিশ্ববিদ্যালয়ের ডিনদের নিয়ে সিদ্ধান্ত হয় কালোতালিকাভূক্ত বিশ্ববিদ্যালয়কে ভর্তির সুযোগ না দিতে। তবে ২০১৬ সালে ইউজিসি আইআইইউসিকে কালো তালিকা থেকে বিলুপ্ত করলেও ঢাবি এখনও বিলুপ্ত করেনি। তাই সেই তালিকায় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামও আছে বলে তিনি জানান।

পড়ুন: বইয়ের সঙ্গে পেঁয়াজ ফ্রি দিচ্ছে ঢাবি শিক্ষার্থী

আইআইইউসির রেজিস্টার কর্নেল মুহাম্মাদ কাশেম পিএসসি বলেন, আমরা তাদেরকে (ঢাবি) চিঠি দিয়ে জানিয়েছি, এরপরেও যদি তারা আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুযোগ না দেয় তাহলে তারা অবিচার করছে।

আরো পড়ুন:

৫ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ

পেঁয়াজের সিন্ডিকেট নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

 


সর্বশেষ সংবাদ