২৫০ টাকায় হোটেল বয়ের কাজ করেন সিনেমা পরিচালক

অরণ্য পলাশ ও তার পরিচালিত সিনেমা গন্তব্য
অরণ্য পলাশ ও তার পরিচালিত সিনেমা গন্তব্য  © টিডিসি ফটো

গত দুই মাস ধরে মিরপুরের একটি রেস্তোরাতে ২৫০ টাকায় হোটেল বয়ের কাজ করছেন সিনেমা পরিচালক অরণ্য পলাশ। এ টাকায় তিনি বাড়িভাড়া জোগাড় করেন। নিজের খাওয়া-দাওয়া অন্যান্য খরচ চালান রেস্তোরাতে খেতে আসা মানুষের বকশিসের পয়সাতে।

সম্প্রতি দেশের বেসরকারি টিভি চ্যানেল একাত্তর টেলিভিশনে প্রকাশিত এক প্রতিবেদনে অরণ্য পলাশের এসব জীবন কাহিনী উঠে এসেছে। তার নির্মিত ছবির নাম ‘গন্তব্য’। একসময় যিনি মানুষকে নানা উপলেক্ষে বাসায় দাওয়াত করে খাওয়াতেন, আজ তাকে অন্যের দয়া-দাক্ষিণ্যে চলতে হচ্ছে। হয়তো স্বপ্নেও কখনো ভাবতে পারেননি তাকে এমন দিন দেখতে হবে।

গন্তব্যের পরিচালক অরণ্য পলাশ বলেন, যে মানুষ আগে ৮/১০ জন মানুষকে খাওয়াতো, সে মানুষ আজ অনেক বেশি মানুষ খাওয়াচ্ছে। কিন্তু সে জায়গাটা আসলে নেই। সে জায়গাটা হচ্ছে আমি মানুষের সামনে টাকার জন্য খাবার পরিবেশন করি। যেটা আগে আমার কলিগ কিংবা বন্ধু-বান্ধবদের দাওয়াত করে বাসায় করতাম।

তিনি বলেন, আমার বাবা-মাও জানতো না যে আমি আসলে হোটেল বয় হিসেবে কাজ করি। তারা জিজ্ঞেস করলে আমি বলতাম আমি তো সিনেমা নিয়ে কাজ করতেছি। সিনেমার কাজ প্রায় শেষ। কান্না জড়িত কণ্ঠে বলেন, কিন্তু আমি আজ হোটেল বয়।

পলাশ তার ছবিটি বড় পর্দায় মুক্তির ব্যবস্থায় জনসাধারণের সহায়তা চেয়ে বলেন, আমার প্রায় ৫৫-৬০ লাখ টাকা খরচ হয়েছে। সে জায়গা থেকে আমি এতোটাও আশা করছি না। এখন পর্যন্ত আমার সর্বমোট ঋণ প্রায় ৩৩ লাখ টাকার মতো হবে। প্রধানমন্ত্রীসহ সমাজের ধনাট্য ব্যক্তি-প্রতিষ্ঠানকে ছবিটা দেখে তাকে সহায়তা করার কথা জানিয়েছেন।

গত তের বছর যাবৎ তিনি একটি সিনেমা বানানোর পরিকল্পনা করেছেন। বঙ্গবন্ধুর ভাষণ তাকে দেশপ্রেম নির্ভর সিনেমা ‘গন্তব্য’ বানাতে অনুপ্রাণিত করেছে। নির্মাণ কাজ শেষ। সেন্সর বোর্ড থেকে ছাড়পত্রও পেয়েছেন। কিন্তু ছবি বানাতে গিয়ে সর্বশ্ব হারিয়েছেন তিনি। ছড়া সুদে ঋণ নিয়ে তা পরিশোধ করতে বিক্রি করেছেন স্ত্রীর গয়না, জমি-জায়গা সব। তার পরিচালিত সিনেমা ‘গন্তব্যে’ অভিনয় করেছেন ফেরদৌস, আইরিন, এলিনা শাম্মি, জয়ন্ত চট্টোপাধ্যায় ও আফফান মিতুল।

আরো পড়ুন: সাকিবের নিষেধাজ্ঞায় প্রেরণার বাণী শিশিরের

                         সাকিবকে দফায় দফায় প্রস্তাব দিয়েছিলেন ভারতীয় জুয়াড়ি দীপক


সর্বশেষ সংবাদ