মেডিকেল ভর্তিতে প্রথম স্থান রাগীবের (ভিডিও)

এ বছর মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন রাগীব নুর। রংপুর ক্যাডেট কলেজের ছাত্র রাগীব। তার নাম্বার ৯০ দশমিক ৫০। গতবছর এই পরীক্ষায় প্রথম স্থান অর্জন করে ইশমাম সাকীব অর্ণব। তার স্কোর ছিল ৮৭.০০।

আরও পড়ুন: মেডিকেল ভর্তিতে সেরা ১০ যারা

এদিকে, সারাদেশে প্রথম স্থান অধিকার করায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন রাগীব নুর। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা; তার ইচ্ছা এবং ভাগ্যে লেখা ছাড়া আমার এই অবস্থান সম্ভব হত না। সেই সঙ্গে মা-বাবার প্রতিও আমার কৃতজ্ঞতা।

আরও পড়ুন: মেডিকেল ভর্তিতে দ্বিতীয় তৌওফিকা রহমান

রাগীব বলেন, মেডিকেল পরীক্ষায় ভাগ্য অনেক গুরুত্বপূর্ণ। তবে কেউ যদি পরিশ্রম করে, তবে ভাগ্য তার কাছে অবশ্যই হার মানবে। সবার উচিত, এইচএসসি পরীক্ষার জন্য বসে না থেকে একটু একটু করে দুই বছর ধরে প্রস্তুতি নেওয়া। এটাই তাকে সফলতা এনে দেবে।

রাগীবের স্কোর

ফল প্রকাশের আগ মুহুর্তে অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, রেজাল্ট প্রকাশের পর ভয় পেয়ে গিয়েছিলাম, শুয়েছিলাম। মনে করেছিলাম, যা হওয়ার হবে। পরে আমাকে জানানো হয়, আমি ফার্স্ট হয়েছি। খুবই ভালো লাগছে, ভাবতেও পারিনি এমন রেজাল্ট করব।

আরও পড়ুন: মেডিকেল ভর্তিতে তৃতীয় সুইটি সাদেক

রাগীবের ভাষ্য, শুধু পড়াশোনা করলেই হবে, খেলাধুলাও করতে হবে। রংপুর ক্যাডেট কলেজে থাকা অবস্থায় বাস্কেট বল খেলতাম। সবার কিছু কিছু লেখা উচিত। কারণ খেলাধুলা করলে মন ফ্রেশ থাকে এবং পড়াশোনা ভালো হয়।

গতবার ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারী ইশমাম সাকীব, আইরিন ও সজিব চন্দ্র

 

রাগীব বলেন, মা-বাবা, শিক্ষকসহ সকলের ভালোবাসায় আমার এই ফল। সবার প্রতি কৃতজ্ঞতা রইলো।

পড়ুন: ডাক্তার হওয়ার দৌড়ে ছেলেদের তুলনায় যে কারণে এগিয়ে মেয়েরা


মন্তব্য

সর্বশেষ সংবাদ