আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় সেরা ৫-এ বিশ্ববিদ্যালয় ছাত্র রণি

মুকুল আহমেদ রণি
মুকুল আহমেদ রণি  © টিডিসি ফটো

আন্তর্জতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিশ্বের কয়েক হাজার ফটোগ্রাফারকে পেছনে ফেলে সেরা ৫-এ অবস্থান করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মুকুল আহমেদ রণি।

বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপস ভিত্তিক ফটোগ্রাফি প্ল্যাটফর্ম আগোরা। এই অ্যাপটির প্রতিটি ফটো কনটেস্টে বিশ্বের হাজার হাজার ফটোগ্রাফার অংশগ্রহণ করে।

ফটো কনটেস্টের বিষয়ে রণি বলেন, অ্যাপটিতে প্রতিযোগিদের জন্য নির্দিষ্ট কিছু থিম দেয়া থাকে এবং এই থিমগুলোর ওপর ভিত্তি করে প্রতি সপ্তাহেই এখানে আয়োজন করা হয় সাপ্তাহিক কন্টেস্ট। এই কনটেস্টে প্রাথমিকভাবে আগোরার বিচারকেরা কয়েক হাজার ছবি থেকে টপ ৫০টা ছবি সিলেক্ট করে। পরবর্তীতে দুটি ধাপে পিপল চয়েসের উপরে ভিত্তি করে নির্বাচন করা হয় হিরো অফ দ্যা উইক।

রণি জানান, বর্তমানে তিনি দ্বিতীয় ধাপে সেরা পাঁচে অবস্থান করছেন। যদি এই ধাপে তিনি সর্বোচ্চ ভোট অর্জন করতে পারেন তবেই হতে পারবেন ‘হিরো অফ দ্যা উইক’।

বশেমুরবিপ্রবির এ শিক্ষার্থী বলেন, যদি পিপল চয়েসের ভিত্তিতে আমার ছবিটি নির্বাচিত হয়। এটি আমার জন্য অনেক বড় একটা একটা প্রাপ্তি হবে কারণ এর মাধ্যমে আমি আন্তর্জাতিক পরিমন্ডলে নিজ দেশের পতাকা তুলে ধরার সুযোগ পাবো।

আগোরা ফটো কনটেস্টে ভোট প্রদানের নিয়ম

আগোরা ফটো কনটেস্টে ভোট প্রদানের জন্য প্রথমে প্লেস্টোর থেকে আগোরা অ্যাপটি ডাউনলোড করে ইমেইল অথবা ফেসবুক আইডি ব্যবহার করে সাইন ইন করতে হবে। পরবর্তীতে কনটেস্ট অপশনে গিয়ে বেস্ট অফ দ্যা উইক ফাইভে ক্লিক করে নিজের কাঙ্খিত ছবিটি খুঁজে নিয়ে ভোট প্রদান করতে হবে।


সর্বশেষ সংবাদ