বাবা চিকিৎসক, একসঙ্গে ম্যাজিস্ট্রেট হলেন দুই বোন

  © টিডিসি ফটো

ফাতেমাতুজ জুহরা চাঁদনী ও সাদিয়া আফরিন তারিন সহোদর বোন। সদ্য ঘোষিত ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে প্রশাসন ক্যাডারে একসঙ্গে সুপারিশপ্রাপ্ত হয়েছেন তারা। দুজনই সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

সিলেটের কানাইঘাট উপজেলার সদর ইউনিয়নের ছোটদেশ গ্রামের অবসারপ্রাপ্ত এমবিবিএস চিকিৎসক ডাঃ শামসুল ইসলাম চৌধুরীর দুই মেয়ে হলেন চাঁদনী ও তারিন। বিসিএস পরীক্ষায় তাদের এ সাফল্যে খুশি হয়েছেন পরিবারের সদস্য ও এলাকাবাসীরা। 

জানা যায়, ডাঃ শামসুল ইসলাম চৌধুরীর বড় মেয়ে ফাতেমাতুজ জুহরা চাঁদনী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। অপর মেয়ে তারিন একই বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ ও এমবিএ সম্পন্ন করেছেন।

পড়ুন: ইসলামিক স্টাডিজ পড়ে এএসপি’র স্বপ্ন— সবাই এই প্রশ্নই করেছিল

বর্তমানে বড় বোন চাঁদনী কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন। স্কুল জীবন থেকে অত্যন্ত মেধাবী দুই বোন। বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় শিক্ষামূলক বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সাফল্য বয়ে এনেছেন। আরও একবার কানাইঘাটবাসীর মুখ উজ্জ্বল করলেন তারা।

কানাইঘাট উপজেলা থেকে ৩৮তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত চাঁদনী ও তারিন সুপারিশপ্রাপ্ত হওয়ায় এলাকার লোকজনের মুখে মুখে ঘুরে বেড়াচ্ছে তাদের নাম। তাদের এমন সাফল্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকে অভিনন্দন জানিয়েছেন। তাছাড়া তাদের ছোট বোন সামিয়া প্রীতিও শাবিপ্রবিতে অধ্যয়নরত আছেন।

দুই মেয়ের প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হওয়ায় তাদের গর্বিত পিতা কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবসারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শামসুল ইসলাম চৌধুরী মেয়েদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

পড়ুন: বিভাগে ফার্স্ট ক্লাস ফার্স্টের পর বিসিএসেও প্রথম মুন্নী

প্রসঙ্গত, মঙ্গলবার (৩১ জুন) ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ২০৪ জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে। এছাড়া নন-ক্যাডারে আরও ৬ হাজার ১৭৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে।


সর্বশেষ সংবাদ