করোনা মোকাবিলায় চিত্রকর্ম বিক্রি করছেন ফটোগ্রাফার

নয়ন ওয়াদুদ  © টিডিসি ফটো

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে দাঁড়াতে নিজের তোলা চিত্রকর্ম বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন সরকারি তিতুমীর কলেজ শিক্ষার্থী ও ফটোগ্রাফি ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি নয়ন ওয়াদুদ। চিত্রকর্মের পয়সায় নীলফামারীর জলঢাকা উপজেলায় অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি।

নয়ন ওয়াদুদ ফটোগ্রাফার হিসেবে ইতোমধ্যে বিভিন্ন প্রতিষ্ঠানে সুনামের সঙ্গে কাজ করেছেন। বিটিভির সিসিমপুরের ওয়াক এরাওন্ড ফটোগ্রাফার হিসেবে কাজ করছেন। তিনি একজন ফ্রিল্যান্সিং ফটোগ্রাফার হিসেবেও কাজ করছেন।

ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে তার তোলা চিত্রকর্মের ছবি দেখিয়ে নয়ন লিখেছেন, ‘আমার সামান্য শিল্পকর্ম দিয়ে দেশের এই ক্রান্তিকালীন সময়ে অসহায় ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাড়াতে চাই। যদি কেউ আমার তোলা আলোকচিত্র ক্র‍য় করতে চান তাহলে ছবিতে দেয়া নাম্বারে যোগাযোগ করবেন। ধন্যবাদ। ভালো থাকবেন, ভালো রাখবেন।’

খুব অল্প সময়ের মধ্যে ফটোগ্রাফি জগতে আসা এই তরুণ শিক্ষার্থী ভারি করেছেন নিজের প্রাপ্তির ঝুলিটা। সূক্ষ্ম হাতে তোলা ছবির জন্য নগদ অর্থ কিংবা অ্যাওয়ার্ড সবকিছুই পেয়েছেন। ২০১৮ সালে তার তোলা ১২টির মত চিত্রর্কম প্রায় ৫০ হাজার টাকা বিক্রি হয়েছে। ফটোগ্রাফিতে কৃতিত্ব হিসেবে ২০১৭ সালে ইউরোপীয় ইউনিয়ন অ্যাওর্য়াড এবং ২০১৯ সালে ইন্টারন্যাশনাল বাংলাদেশ অ্যাওর্য়াড পেয়েছেন তিনি।

অসহায় দুঃস্থ মানুষের পাশে দাড়ানোর প্রত্যয় ব্যক্ত করে তরুণ ফটোগ্রাফার নয়ন ওয়াদুদ বলেন, ‘আমি যদি ব্যক্তিগতভাবে দেশের এই ক্রান্তিকালে নিজের চিত্রর্কমের মাধ্যমে অসহায়দের পাশে দাঁড়াতে পারি, সেই জন্য আমার তোলা চিত্রর্কম বিক্রি করতে চাই। চিত্রর্কম বিক্রি করা সম্পূর্ণ টাকা অসহায় সুবিধা বঞ্চিতদের জন্য ব্যয় করবো।’

তার চিত্রর্কম কিনতে আগ্রহী ব্যক্তিকে এই ০১৭১২৫২১৯২৯ নম্বরে যোগযোগ করার অনুরোধ করেছেন তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ