রমজানে অসহায়দের খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে জেনেসিস ফাউন্ডেশন

  © টিডিসি ফটো

দেশে মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে বিভিন্ন জেলার মানুষজন লকডাউনে, এই ক্রান্তিকালীন মুহুর্তে চাকরি ও কাজের অভাবে খাদ্যসংকটে পড়েছে। এমন পরিস্থিতিতে মধ্যবিত্ত, নিম্মমধ্যবিত্ত ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ত্রান পৌছে দিচ্ছে জেনেসিস ফাউন্ডেশন।

এই রমজানে তাদের মুখে একটুখানি হাসি ফোটাতে জেনেসিস ফাউন্ডেশনের এই ক্ষুদ্র উদ্যোগ সেহরি অ্যান্ড ইফতার ফর বিউটিফুল পিপলস। খাদ্রসামগ্রী হিসেবে প্রতিটি পরিবারকে সেমাই, চিনি, আলু, তেল, ডাল ও চাল দেওয়া হবে। এরইমধ্যেই কার্যক্রমের সকল প্রস্তুুতি সম্পন্ন করেছে সংঘঠনটি।

সেহরি অ্যান্ড ইফতার ফর বিউটিফুল পিপলস ইভেন্ট সম্পর্কে জানতে চাওয়া হলে সংগঠনটির প্রেসিডেন্ট বলেন, সেহেরি এন্ড ইফতার ফর বিউটিফুল পিপল এবছর জেনেসিস ফাউন্ডেশন করোনায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য করছেন। করোনো শুরু হওয়ার পর থেকেই জেনেসিস ফাউন্ডেশন শরীয়তপুর, রাজশাহী, বগুড়া, কুষ্টিয়া, চাঁদপুর ও রংপুরে খাদ্যসামগ্রী ও নগদ অর্থ দিয়ে সহায়তা করে এসেছে। রমজান শুরু হওয়া ইফতার ও সেহেরির ব্যবস্থা শুরু করেছি। আগামীতে আমাদের ৫টি শাখাতেও ইভেন্টটি যথারীতি করা হবে।

এছাড়াও ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট রাফিজ খান বলেন, আমাদের 'সেহেরী অ্যান্ড ইফতার ফর বিউটিফুল পিপল' মেগা ইভেন্টের ঢাকা পর্বের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এবার শুধু কাঙ্ক্ষিত মানুষের কাছে উপহার হিসেবে খাদ্যসামগ্রীগুলো তুলে দেয়ার পালা। ঢাকায় কোনো পরিবারের যদি খাদ্যসামগ্রীর সংকট হয় এবং তারা যদি আমাকে জানায় তবে আমরা জেনেসিস ফাউন্ডেশনের পক্ষ থেকে সেই নিন্মবিত্ত, নিন্ম মধ্যবিত্ত ও মধ্যবিত্ত পরিবারগুলোর কাছে খাদ্যসামগ্রী উপহার হিসেবে পৌঁছে দেব ইনশাআল্লাহ।

উল্লেখ্য, জেনেসিস ফাউন্ডেশন একটি স্বেচ্ছাসেবী অলাভজনক অরাজনৈতিক সংগঠন। ২০১৮ সালে এটি প্রতিষ্ঠা করা হয় এবং বর্তমানে ঢাকা, রাজশাহী, বরিশাল, কুষ্টিয়া, বগুড়া, শরীয়তপুর জেলাসহ দেশের প্রায় সব বিশ্ববিদ্যালয়ে প্রায় কয়েকশত স্বেচ্ছাসেবীর মাধ্যমে "পৃথিবী হোক ভালোবাসাময়" শ্লোগানে নিয়ে নানা ধরণের সামাজিক কার্যক্রম দেশব্যাপী ছড়িয়ে দিচ্ছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ