সংসদে অনির্ধারিত আলোচনা

বিশ্বকাপজয়ী যুবাদের পড়ার খরচ রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়ার দাবি

বিশ্বকাপজয়ী যুবাদের পড়ার খরচ রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়ার দাবি

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্যদের পড়াশোনার খরচ রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়ার দাবি জানিয়েছেন এক সংসদ সদস্য। গতকাল জাতীয় সংসদে এক নির্ধারিত আলোচনায় সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ বলেন, এই যে আকবর বাহিনী (বিশ্বকাপজয়ী দল) ও অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যতদিন পড়াশোনা করবে, ততদিন যেন শিক্ষা মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে তাদের পড়াশোনার খরচ রাষ্ট্রীয় কোষাগার থেকে দেয়া হয়।

গত রোববার দক্ষিণ আফ্রিকায় আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জেতে বাংলাদেশ। সংসদে আলোচনার সূত্রপাত করেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু। তিনি বিশ্বকাপজয়ী যুবাদের সংবর্ধনা দেয়ার দাবি জানান।

মুজিবুল হক চুন্নু বলেন, সারা দেশের মানুষ উদ্বেলিত-আনন্দিত। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর যেভাবে আনন্দিত হয়েছিল, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে যেভাবে আনন্দিত হয়েছিল, আজকে ৪৫ বছরে বিশ্বকাপে এই প্রথম অনূর্ধ্ব-১৯-এর সন্তানরা চ্যাম্পিয়ন হয়েছে, সারা দেশের মানুষ আনন্দিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, যিনি খেলাকে এগিয়ে নিতে পৃষ্ঠপোষকতা করেছেন তাকে অভিনন্দন জানাই। যে দৃষ্টান্ত রেখেছে, সবাই একমত এ ছেলেদের গণসংবর্ধনা দেয়া হক। রাষ্ট্রীয় কোষাগার থেকে তাদের যথোপযুক্ত সম্মানী দেয়া হোক।

সুলতান মোহাম্মদ মনসুর বলেন, সুন্দর জীবনযাপনের জন্য, বাঁচার জন্য খেলোয়াড়দের মধ্যে অনেকে আছে যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যারা বিশ্বব্যাপী আমাদের সম্মান বয়ে এনেছে, সরকারের পক্ষ থেকে তাদের প্লট বরাদ্দ করা হোক।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ