টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ২৭ কিশোর

  © সংগৃহীত

এলাকার শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করতে মাস দুয়েক আগে পুরস্কার ঘোষণা করেন মসজিদের ইমাম। সেই ঘোষণাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে নরসিংদীর ২৭ জন কিশোর টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে সাইকেল জিতে নিয়েছে। শুক্রবার জুমার নামাজের পর বিজয়ী কিশোরদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

শেখেরচর বাসস্ট্যান্ড জামে মসজিদের ইমাম মুফতি ইমদাদুল্লাহ কাসেমীর উদ্যোগে এ পুরস্কার প্রদান করা হয়। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এমন সুন্দর উদ্যোগের জন্য মুফতি ইমদাদুল্লাহ কাসেমীসহ এর সঙ্গে সংশ্লিষ্ট সবার প্রশংসা করেন স্থানীয়রা।

জানা গেছে, প্রায় দুই মাস আগে এলাকার শিশু-কিশোরদের নামাজের প্রতি আগ্রহ ও উৎসাহ বাড়াতে পুরস্কার ঘোষণা করেন মুফতি ইমদাদুল্লাহ কাসেমী। যেসব শিশু-কিশোর টানা ৪০ দিন জামাতের সঙ্গে ৫ ওয়াক্ত নামাজ আদায় করতে পারবে, তাদেরকে একটি করে বাইসাইকেল পুরস্কার দেয়া হবে- এই ঘোষণার পর থেকে ওই এলাকার শিশু-কিশোররা মসজিদে এসে নামাজ আদায়ে আগ্রহী হয়ে ওঠে।

নামাজে অংশ নেয়া কিশোররা জানায়, শুধুমাত্র পুরস্কারের জন্য নয়, বরং মহান আল্লাহকে সন্তুষ্ট করতেই নামাজ আদায় করেছে তারা। তবে পুরস্কারের ঘোষণা দেয়ায় নামাজের প্রতি আগ্রহটা আরও বেড়ে যায়। তাছাড়া নামাজে অংশ নেয়ায় নামাজের নিয়মকানুনসহ গুরুত্বপূর্ণ দোয়া-দরুদও শিখতে পেরেছে।

মুফতি ইমদাদুল্লাহ কাসেমী বলেন, ছোট ছোট ছেলেদের নামাজের প্রতি আগ্রহ বাড়াতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। তারপর আমি নিজেই তাদের উপস্থিতি তদারকি করেছি এবং বিভিন্ন দোয়াও শিখিয়েছি। শুরুতে অনেকেই নামাজে উপস্থিত থাকলেও টানা ৪০ দিনের হিসেবে অনেক কিশোরই বাদ পড়ে যায়। সর্বশেষ ২৭ জন নামাজ আদায় করে টিকে থাকে। তাই তাদের পুরস্কার দেয়া হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ