জাতীয় দলে লক্ষ্মীপুরের প্রথম ক্রিকেটার হাসান মাহমুদ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন লক্ষ্মীপুরের হাসান মাহমুদ। প্রথমবারের মতো তিনি জাতীয় দলের হয়ে খেলতে যাচ্ছেন শুনে, লক্ষ্মীপুরবাসী আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করছে। ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যম গুলোতে হাসানকে অভিনন্দন জানানো হচ্ছে।

লক্ষ্মীপুর পৌরসভার ৭নং ওয়ার্ডেল বাঞ্চানগরের মমিন ভেন্ডার বাড়ি মো. ফারুক হোসেনের ছেলে হাসান মাহমুদ। তার ডাক নাম রাব্বি। বাবা ভূমি মন্ত্রণালয়ের জরিপ বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা।
আসন্ন বাংলাদশ-পাকিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলের ১৫ সদস্যের স্কোয়ার্ডে হাসান মাহমুদ জায়গা পেয়েছেন। শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে মাহমুদ উল্লাহ রিয়াদকে অধিনায়ক করে পাকিস্তান সফরের জন্য এ স্কোয়ার্ড ঘোষণা করে বিসিবি।

আগামী ২৩ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি পাকিস্তানে এ তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজ শেষে আগামী ২৮ জানুয়ারি বাংলাদেশ দল দেশে ফিরবে।

বাংলাদেশ স্কোয়ার্ড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাশ, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম, বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।