চুয়েট-রুয়েট টপকে বেস্ট অ্যাম্বাসেডর হাবিপ্রবির উষ্ণ দাস

 উষ্ণ দাস
উষ্ণ দাস

চুয়েট, রুয়েটকে টপকে বেস্ট অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উষ্ণ দাস। ইনস্টিটিউট অব ইলেকট্র্রিক্যাল অ্যান্ড ইলেকট্র্রনিকস ইঞ্জিনিয়ারস (আইইই) বাংলাদেশ শাখা এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ (এআইইউবি) আয়োজিত এসপিএভিই ৪.০ ফ্লাগশিপ ইভেন্ট প্রতিযোগিতায় বেস্ট অ্যাম্বাসেডর নির্বাচিত হয়েছেন। তিনি ইলেকট্র্রিক্যাল অ্যান্ড ইলেকট্র্রনিকস ইঞ্জিনিয়ারস (ইইই) বিভাগের শিক্ষার্থী।

শনিবার এআইইউবি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত প্রতিযোগিতায় দেশের ২০টি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা অংশ গ্রহণ করে। এতে চট্টগ্রাম প্রকৌশল বিশ্ববিদ্যালয় (চুয়েট), রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয় (রুয়েট) সহ অন্যান্য বিশ্ববিদ্যালয় প্রতিনিধিদের পিছনে ফেলে নিজের কৃতিত্বের পরিচয় দিয়েছেন উষ্ণ দাস।

দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করা প্রসঙ্গে উচ্ছ্বসিত উষ্ণ দাস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি যখন ক্যাম্পাস অ্যাম্বাসেডরের জন্য আবেদন করি, তখন আমাকে ইইই বিভাগের ইমিডিয়েট সিনিয়র ভাই রাজীব দা বলতেছিল— ‘তুই বেস্ট ক্যাম্পাস অ্যাম্বাসেডর পুরস্কার নিয়ে আসতে পারবি?’ আমি তখন ভাইকে বলছিলাম,‘ভাই, আমি আমার সর্বোচ্চ টুকু দিয়ে চেষ্টা করব।’

ফ্লাগশিপ ইভেন্টে প্রতিটি ক্যাম্পাস অ্যাম্বাসেডরকে নির্দিষ্ট কিছু কাজ দিয়েছিল। আমি সব কাজ সফলভাবে সম্পন্ন করেছিলাম। আর সবচেয়ে বেশি অংশগ্রহণকারী ছিল হাবিপ্রবি থেকে। এটাও সাহায্য করছে আমাকে প্রাইজটা অর্জন করতে। যখন বেস্ট অ্যাম্বাসেডর হিসেবে আমার নাম ঘোষণা করা হয়েছে, তখন এটাতে যতটা আনন্দিত হয়েছি তার চেয়েও বেশি আনন্দিত হয়েছি আমার বিশ্ববিদ্যালয়ের নাম বলার সঙ্গে সঙ্গে।


সর্বশেষ সংবাদ