বাংলাদেশি জ্যোর্তিবিজ্ঞানীরা রোমানীয়ায় যাচ্ছে আজ

বাংলাদেশি ক্ষুুদে জ্যোর্তিবিজ্ঞানীর দল
বাংলাদেশি ক্ষুুদে জ্যোর্তিবিজ্ঞানীর দল  © টিডিসি ফটো

ইন্টারন্যাশনাল অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াডে যোগ দিতে রোমানীয়ায় যাচ্ছে বাংলাদেশি ক্ষুুদে জ্যোর্তিবিজ্ঞানীর একটি দল। এ অলিম্পিয়াডে যোগ দিবে বাংলাদেশি ক্ষুদে পাঁচ জ্যোর্তিবিজ্ঞানী। আজ দিবাগত রাতে রোমানীয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তারা।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং বাংলাদেশ অ্যাস্ট্রোনমিক্যাল এসোসিয়েশনের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত ১৪তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর অ্যাস্ট্রো-অলিম্পিয়াডে বিজয়ী ৫জন ছাত্র-ছাত্রী এবং বিজ্ঞান জাদুঘরের ২ জন কর্মকর্তা নিয়ে বাংলাদেশ টিম গঠন করা হয়।

বিজ্ঞান জাদুঘরের ঊর্ধ্বতন আর্টিস্ট কাম অ. ভি. অ. সৌমিত্র কুমার বিশ্বাসের নেতৃত্বে গঠিত এ টিমে রয়েছে বিজ্ঞান জাদুঘরের কর্মকর্তা এম এম রোবায়েত হোসেন, এস্ট্রো-অলিম্পিয়াড জাতীয় কমিটির চেয়াম্যান মশহুরুল আমিন, ভিকারুন্নেছা নুন স্কুল এন্ড কলেজের ছাত্রী সাজিয়া শাহরিন নেহা, ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ চট্টগ্রামের ছাত্র পল্লব কান্তি পাল, গভ. মুসলিম হাইস্কুল চট্টগ্রামের ছাত্র মো. আতিফ আফসার, বি এফ শাহীন কলেজ চট্টগ্রামের ছাত্র আহমেদ সা’দ সাবিত এবং শহীদ পুলিশ স্মৃতি কলেজ ঢাকার ছাত্র আনাম বিন মোর্শেদ।

যাত্রার পূর্বে টীমের সদস্যরা জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। মুনীর চৌধুরী বলেন, এ সফর বাংলাদেশের মর্যাদা রাড়াবে এবং মহাকাশ গবেষণায় নতুন দিগন্ত উন্মোচন করবে।


সর্বশেষ সংবাদ