এবার বৃদ্ধের হাতে রিক্সা তুলে দিলেন ছাত্রলীগ সম্পাদক রাব্বানী (ভিডিও)

এবার এক বৃদ্ধ শ্রমজীবী মানুষের হাতে অটোচালিত রিক্সা তুলে দিলেন গোলাম রাব্বানী। ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস জনপ্রিয় এই ছাত্রনেতাকে প্রায় সময় দুস্থ-অভাবী মানুষের পাশে দাঁড়াতে দেখা যায়। এর ধারাবাহিকতায় শুক্রবার দুপুরে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার এক অসহায় ঋণগ্রস্ত বৃদ্ধের হাতে তুলে দিলেন জীবিকার একমাত্র অবলম্বনটি। এটি পেয়ে বৃদ্ধ দারুণ খুশি।

এসময় ওই বৃদ্ধ লোকটি জানান, কিছুদিন আগে কোমরে আঘাত পাওয়ায় তিনি দিনমজুরীর কাজ করতে পারেন না। এদিকে মেয়ের বিয়ে বাবদ খরচ সহ পরিবারের বিভিন্ন প্রয়োজেনে লাখ টাকার উপরে ধারদেনা হয়েছে। কিন্তু তা পরিশোধ এবং পরিবারের খরচ বহনের কোন রাস্তা তার সামনে খোলা ছিলো না। এরইমধ্যে কেউ একজন তাকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর কাছে যেতে বলেন। এরপর অনেকদিন ঘুরাঘুরি করে শেষ পর্যন্ত তাঁর দেখা পান এবং পেয়েও গেলেন ধারদেনা পরিশোধ এবং জীবিকা উপার্জনের একটি মাধ্যমটি। 

এ বিষয়ে গোলাম রাব্বানী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বলেন, ‘‘মোহাম্মদ জামিলুর ভাই, উত্তরবঙ্গের নীলফামারি জেলার কিশোরগঞ্জ উপজেলার মাগুরা ইউনিয়নের বানিয়া পাড়া গ্রামের বাসিন্দা। হত-দরিদ্র মানুষটা রিক্সা চালিয়ে টেনেছেন পুরো সংসারের দাড়। বৃদ্ধা মা স্ত্রী আর চার ছেলেমেয়ের মাঝারি পরিবার। দুই ছেলে বড়, স্বচ্ছল হয়েও বাবার খোঁজ নেয় না। লাখ টাকার উপর ঋণ করে দুই মেয়ের বিয়ে দিয়েছেন। ভাড়ার রিক্সা চালিয়ে টেনেটুনে চলে যাচ্ছিলো দিন। কিন্তু কিছুদিন পূর্বে গাছের ডাল ভেঙে কোমরে মারাত্মক আঘাত পান, এরপর থেকে আর প্যাডেল চালিত রিক্সা চালানোতে জোর পান নাহ, একদিন কষ্টে চালালে ৪/৫ দিন অসুস্থ শুয়ে-বসে থাকতে হয়।

নিতান্ত অসহায় এই মানুষটির পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার। আজ ছাত্রলীগের পক্ষ থেকে একটি জামিলুর ভাইকে একটি ব্যাটারি চালিত অটোরিকশা উপহার দেয়া হয়েছে। আশা করি, ছাত্রলীগের এই ক্ষুদ্র প্রচেষ্টায় তার অসহায়ত্ব ক্ষানিকটা হলেও লাঘব হবে।”

শুক্রবার দুপুরে রিক্সাটি বৃদ্ধের কাছে হস্তান্তর করার সময় জিএস গোলাম রাব্বানী বলেন, এখানে উপস্থিত সবাই ছাত্রলীগের কর্মী এবং একটি পরিবার। আমাদের মমতাময়ী মা ও দেশনেত্রী শেখ হাসিনা; আপনি যে নৌকায় ভোট দিছেন, সেজন্য আপা খুশি হয়ে আমাদের মাধ্যমে আপনার জন্য এটি পাটিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর অঙ্গীকার হলো— একটা মানুষ কষ্টে থাকবে না, একটা মানুষ না খেয়ে থাকবে না, একটা মানুষ গৃহহীন থাকবে না।’ এরই অংশ হিসেবে এটি আপানার জন্য ব্যবস্থা করা হয়েছে। এটি বাংলাদেশে ছাত্রলীগের সৌজন্যে। চাচা, আপনি সবার জন্য দোয়া করবেন।

এসময় তিনি আরও বলেন, রিক্সার বিষয়টি তদারক করেছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম। 


সর্বশেষ সংবাদ