সুবিধাবঞ্চিত শিশুদের পাশে শিক্ষার্থীরা

আসন্ন ঈদের আনন্দ সবার মাঝে বিলিয়ে দিতে হতদরিদ্র ও ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্বপ্রণোদিত হয়ে এগিয়ে এসেছে বন্দর নগরী চট্টগ্রামসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের ‘ইনফিনিটি-বাংলাদেশ’ নামে সংগঠনটি। রবিবার দুপুরে সুবিধাবঞ্চিত শিশুদের নিজেদের পছন্দ মতো হাটহাজারী বাজার থেকে ঈদের নতুন কাপড় ক্রয় করে বিতরণ করেছে ‘ইনফিনিটি বাংলাদেশ’।

হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনটির পক্ষে হতদরিদ্র ও ছিন্নমূল ৩৭৭ জন সুবিধাবঞ্চিতদের হাতে এসব কাপড় তুলে দেন হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম রাশেদুল আলম। এদিকে সোমবার পাশের রাউজান উপজেলায় আরও ১২১ জন সুবিধাবঞ্চিতদের হাতে ঈদের নতুন কাপড় তুলে দেয়া হবে।

সুবিধাবঞ্চিত ৪৯৮ জনের জন্য ক্রয়কৃত কাপড় সমূহের মূল্য ৩ লাখ ২৭ হাজার টাকা। এসব টাকা সংগঠনের নেতৃবৃন্দরা সমাজের বিত্তবানদের কাছ থেকে সংগ্রহ করেছে বলে জানান ‘ইনফিনিটি-বাংলাদেশ’ এর সাধারণ সম্পাদক সাইমুন আলম সাইয়েম।

সকাল থেকে দুপুর পর্যন্ত ‘ইনফিনিটি-বাংলাদেশ’ এর অর্ধ শতাধিক কিছু প্রত্যয়ী তরুণ সদস্য মার্কেটে গিয়ে নিজেদের সাইজ ও রুচি অনুযায়ী সুবিধাবঞ্চিতদের বাছাই করে এসব কাপড় কিনেছে বলে জানান সেবামূলক সংগঠনটির সভাপতি সাকিব আল করিম।

তিনি বলেন, ঈদে হতদরিদ্র মানুষদের মুখে হাসি ফোটাতে আমরা কাজ করে যাচ্ছি। শুধু ঈদে নয়, সমাজের ক্রান্তিলগ্নে বাকি দিনগুলোতে মানুষ ও মানবতার তরে আমরা কাজ করে যেতে চাই।

উক্ত সংগঠনের সাংগঠনিক সম্পাদক ইমরুল মোনাফ রিশাদের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মাহমুদ সালাউদ্দিন চৌধুরী, দৈনিক ইত্তেফাকের হাটহাজারী প্রতিনিধি সাংবাদিক আতাউর রহমান মিয়া ও জাগৃতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন মুন্না।


মন্তব্য