আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৯২ ব্যাগ রক্তদান

আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ৯২ ব্যাগ রক্তদান

থ্যালাসেমিয়া রোগীদের সাহায্য করার জন্য আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। বুধবার বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ক্যাম্পাসে এ আয়োজন করা হয়। এতে ৯২ জন শিক্ষার্থী থ্যালাসেমিয়া রোগীদের জন্য রক্তদান করেন।

থ্যালাসেমিয়া রোগীদের সাহায্য করায় এসব শিক্ষার্থীদের বাংলাদেশ থ্যালাসিমিয়া ফাউন্ডেশন ৫টি রোগের (হেপাটাইটিস বি, হেপাটাইটিস সি, সিফিলিস, এইচআইভি, ম্যালেরিয়া) ফ্রি টেস্ট করে দেয়ার ব্যবস্থা করে।

এছাড়াও রক্তদান কর্মসূচি সফলভাবে পরিচালনা করতে সাহায্য করায় ফাউন্ডেশন অব ইউথ সোসাইটি সংগঠনকে বাংলাদেশ থ্যালাসেমিয়া ফাউন্ডেশন এর পক্ষ থেকে ক্রেস্ট দেওয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এএসডব্লিউ অধ্যাপক ড: শারমিন রেজা চৌধুরী। সহযোগিতায় আরও ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসক ডাঃ এসএম আবুল কালাম।   

বাংলাদেশের অলাভজনক সেচ্ছাসেবী সংগঠন ঢাকা আহছানিয়া মিশন দ্বারা ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয় আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এখানে শিক্ষকরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের ভাল মানুষ হিসেবে গড়ে উঠার জন্য নানা সমাজকল্যাণ কার্যক্রমে অংশগ্রহণ করার অনুপ্রেরণা দিয়ে থাকেন। শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত চেষ্টায় প্রতি বছর অন্তত দুইবার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়। তারই ধারাবাহিকতায় এ রক্তদান কর্মসূচি পালিত হয়।


x

সর্বশেষ সংবাদ