ঢাবি শিক্ষার্থীরাও পাচ্ছেন প্রাতিষ্ঠানিক ই-মেইল

ঢাবি শিক্ষার্থীরাও পাচ্ছেন প্রাতিষ্ঠানিক ই-মেইল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সকল নিয়মিত শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইল এড্রেস দেয়া হবে। এজন্য বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুমোদন প্রদান করেছেন। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, শিক্ষার্থীদের ইমেইল এড্রেস Google-এর G-Suite for Education-এর মাধ্যমে প্রদান করা হবে, যেখানে শিক্ষার্থীরা ই-মেইল ছাড়াও গুগল ড্রাইভ, গুগল ক্লাশরুম, গুগল মিটসহ G-Suite-এর অন্যান্য সার্ভিস ব্যবহার করতে পারবে।

‘প্রতিটি বিভাগ/ইনস্টিটিউট একজন করে ‘ই-মেইল এডমিন’ মনোনয়ন প্রদান এবং শিক্ষার্থীদের তথ্য যাচাই করে আইসিটি সেলে প্রেরণ করবে। এরপর শিক্ষার্থীদের ই-মেইল একাউন্ট প্রদান করা হবে।’

এর আগে গত শনিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানের সকল কার্যক্রম সম্পন্ন করেছে বলে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল থেকে জানানো হয়েছে।

জাবি আইসিটি সেল থেকে জানানো হয়, সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান), স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি এবং উইকেন্ড কোর্সে অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। ইতােমধ্যে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম সকল ছাত্র-ছাত্রীদের ই-মেইল বরাদ্ধের এই কার্যক্রম শুরুর জন্য সদয় অনুমতি প্রদান করেছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ