রাবি ভিসির বিরুদ্ধে পেনশনের টাকা আটকে রাখার মামলা

রাবি ভিসির বিরুদ্ধে পেনশনের টাকা আটকে রাখার মামলা
  © ফাইল ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সোবহানসহ ৬ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন সাবেক উপাচার্য মুহাম্মদ মিজানউদ্দিনের স্ত্রী মোমেনা জীনাত। মামলায় নিয়মবহির্ভূতভাবে পেনশনের টাকা আটকে রাখার অভিযোগ আনা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে রাজশাহীর যুগ্ম জেলা জজ আদালত ১-এ মামলাটি দায়ের করা হয়।

মামলার অন্য বিবাদীরা হলেন-রাবির দুই রেজিস্টার, কোষাধ্যক্ষ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলের সভাপতি ও অধ্যক্ষ।

মামলার এজাহারে বলা হয়েছে, মোমেনা ১৯৯৮ সালের ১ মার্চ ওই স্কুলে সহকারী শিক্ষক হিসেবে যোগ দেন। ২০১৪ সালের ২২ জানুয়ারি তিনি উপাধ্যক্ষ এবং ২০১৫ সালের ২২ জানুয়ারি অধ্যক্ষ হিসেবে পদন্নোতি পান। ২০১৯ সালের ৩০ জুন তিনি অবসরে যান।

বাদীর আইনজীবী নূরে কামরুজ্জামান ইরান বলেন, বাদী মোমেনা জীনাত শেখ রাসেল মডেল স্কুলের অধ্যক্ষ ছিলেন। অবসর গ্রহণের পর নিয়মবহির্ভূতভাবে তার পেনশনের ৪৫ লাখ ৬১ হাজার ৯৪৫ টাকা আটকে রাখা হয়েছে। পাওনা টাকা আদায়ে তিনি এ মামলা দায়ের করেছেন।

তিনি আরও বলেন, মঙ্গলবার দুপুরে রাজশাহীর যুগ্ম জেলা জজ আদালত ১-এ মামলাটি দায়ের করা হয়। বিচারক জয়ন্তী রাণী মামলাটি আমলে নিয়ে আগামী ১৯ অক্টোবর বিবাদীদের আদালতে হাজির হতে সমন জারি করেছে।


মন্তব্য