উপাচার্য ও কোষাধ্যক্ষ শূন্য হচ্ছে ইবি

  © সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য ড. হারুন-উর রশিদ আসকারী ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহার মেয়াদ শেষ হতে যাচ্ছে আগামী ২০ আগস্ট (শুক্রবার)। এ কারণে ওইদিন থেকে থেকে পদ দু’টি শূন্য হয়ে যাচ্ছে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী ২০১৬ সালের ২১ আগস্ট ১২তম উপাচার্য হিসেবে নিয়োগ পান। বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ তাকে চার বছরের জন্য এ পদে নিয়োগ দেন।

এর আগে ১১তম উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকারকে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগে অপসারণ করা হয়। ড. আসকারী তার স্থলাভিষিক্ত হন। তার চার বছর পূর্ণ হবে আগামী ২০ আগস্ট। বিশ্ববিদ্যালয়ে গুরুত্বপূর্ণ এ পদ দুটিতে পরবর্তী নিয়োগ না দেওয়া পর্যন্ত শূন্য থাকবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, ‘বর্তমান উপাচার্য ও কোষাধ্যক্ষের চার বছর মেয়াদ পূর্ণ হতে আর কয়েক দিন বাকী রয়েছে। তারা দু’জনই অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।’

তিনি বলেন, ‘তাদের হাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। আগামী ২০ আগস্টের পর কাউকে নিয়োগ না দিলে গুরুত্বপূর্ণ পদ দুটি শূন্য থাকবে।’


সর্বশেষ সংবাদ