ঢাবি শিক্ষার্থী সিফাতের উপর সন্ত্রাসী হামলা, হাসপাতালে ভর্তি

ঢাবি শিক্ষার্থী সিফাতের উপর সন্ত্রাসী হামলা, হাসপাতালে ভর্তি
  © টিডিসি ফটো

নিজ এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী মারধরের শিকার হয়েছেন। গুরুতর আহত অবস্থায় তাকে ফেনীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই শিক্ষার্থীর নাম সালেহ উদ্দিন সিফাত। তিনি ঢাবির আইন বিভাগের ছাত্র।

শনিবার (৮ আগস্ট) বিকেল ৩ টায় চট্টগ্রামের সীতাকুণ্ডুর বড়দারোগার হাট বাজারে এই ঘটনা ঘটে। সিফাত কোটা সংস্কার আন্দোলনে গড়ে ওঠা প্লাটফর্ম বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের একজন সক্রিয় কর্মী।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক মুহাম্মদ রাশেদ খাঁন। তিনি বলেন, সীতাকুণ্ড থেকে ফেনীর উদ্দেশ্যে রওনা দেওয়ার সময় সিফাতকে বড়দারোগার হাট বাজার থেকে তিনটি সিএনজিতে সন্ত্রাসীরা এসে তুলে নিয়ে যায়। প্রায় ৪৫ মিনিট ধরে সিফাতকে বেধড়ক মারধর করা হয়।

তিনি আরও বলেন, সিফাতকে মূলত চৌকাঠ দিয়ে মেরে পুরো শরীর থেঁতলিয়ে দেওয়া হয়েছে। সিফাতকে মারধরের পর তার ল্যাপটপ, মোবাইল ও মানিব্যাগ ছিনতাই করে নিয়ে গেছে। হামলার ঘটনায় সীতাকুণ্ডুর বাড়িয়া ঢালা ইউনিয়ন ছাত্রলীগ জড়িত বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমি এই বিষয়ে এখনো অবহিত নই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানী দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে সিফাতের ওপর হামলার ঘটনা জেনেছি। আমাদের কাছে লিখিত অভিযোগ করলে আমরা প্রশাসনকে এই বিষয়ে ব্যবস্থা নিতে বলব।


মন্তব্য