করোনায় আক্রান্ত ঢাকা কলেজের ২৪ শিক্ষক

করোনায় আক্রান্ত ঢাকা কলেজের ২৪ শিক্ষক
  © ফাইল ফটো

সংক্রামক ব্যাধি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকা কলেজের ২৪ শিক্ষক। এরমধ্যে অনেকেই আবার পুরো পরিবারসহ আক্রান্ত হয়েছেন। তবে ইতোমধ্যেই আক্রান্ত শিক্ষকদের মধ্যে আইসোলেশন মেনে এবং চিকিৎসা নিয়ে ২০ জন সম্পূর্ণ সুস্থ হয়েছেন। আর বাকি চার জন চিকিৎসাধীন রয়েছেন।

আজ বুধবার (৫ আগস্ট) ঢাকা কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক ড. আবদুল কুদ্দুস সিকদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, আমাদের কাছে প্রাপ্ত সর্বশেষ তথ্য মতে, এ পর্যন্ত মোট ২৪ জন শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। তবে সুখবর হলো, আক্রান্তদের মধ্যে ২০ জনই সুস্থ হয়েছেন। বাকি চারজন এখনও চিকিৎসাধীন।

এত বেশিসংখ্যক শিক্ষক করোনায় আক্রান্ত হওয়ার ফলে চলমান অনলাইন ক্লাসে সমস্যা হচ্ছে কি-না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমাদের উচ্চমাধ্যমিকের অনলাইন ক্লাস কলেজের স্টুডিওতে ধারণ করা হচ্ছে। এসব শিক্ষক ক্যাম্পাসে বা এর আশপাশে থাকেন। যারা স্টুডিওতে এসে অনলাইন ক্লাস নিচ্ছেন তাদের কেউ আক্রান্ত হননি। ক্লাস যথারীতি চলছে।’

তিনি বলেন, ‘অনার্স ও মাস্টার্সের ক্লাস শিক্ষকরা ঘরে বসেই অনলাইনে নিচ্ছেন। এক্ষেত্রে কোনো সমস্যা হচ্ছে না।’ আক্রান্ত শিক্ষকদের সঙ্গে কলেজ প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত যোগাযোগ হচ্ছে এবং সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে বলেও জানান তিনি।


মন্তব্য