করোনায় ‘মানবীয় মানুষ’ উদ্যোগ হাতে নিয়েছেন জাবি অধ্যাপক

  © সংগৃহীত

করোনাভাইরাস সঙ্কটের সময়ে প্রত্যেক মানুষের মুখে ‘মানবীয় মানুষ’ উদ্যোগের মাস্ক পৌঁছে দিতে চান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কবিরুল বাশার। অনলাইনে ‘মানবীয় মানুষ’ পেজের মাধ্যমে মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করছেন তিনি।

কবিরুল বাশার বলেন, করোনায় দেশব্যাপী মানুষ যখন বিপদগ্রস্ত, ঠিক সে সময়ও কিছু কিছু অসাধু মানুষ নানা ধরনের মানহীন ও নকল পণ্য বিক্রি করে ব্যবসা করছে। বাজারে নকল ও মানহীন মাস্কের ভিড়ে মানসম্মত ও কার্যকরী মাস্ক পাওয়া দুষ্কর।

তিনি বলেন, আমরা প্রত্যেক মানুষের মুখে ‘মানবীয় মানুষ’ উদ্যোগের মাস্ক পৌঁছে দিতে চাই। মাস্ক ব্যবহার বাধ্যতামূলক সরকারের এমন নির্দেশনা বাস্তবায়নে আমরা সহযোগিতা করে যাব।

ফেসবুকে ‘মানবীয় মানুষ’ পেজের মাধ্যমে এ মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করছেন তিনি। এছাড়া বিভিন্ন অফিস ও প্রতিষ্ঠানেও এ মাস্ক বিরতণ করা হয়েছে। এ পর্যন্ত পাঁচ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে বলে জানান কবিরুল বাশার।

জাবি অধ্যাপক বলেন, মাস্ক বিতরণ কার্যক্রমের মাধ্যমে ‘মানবীয় মানুষ’ যাত্রা শুরু করেছে। সামনের যেকোনো মানবিক সহযোগিতায় মানবীয় মানুষদের সঙ্গে নিয়ে আমরা মানুষের পাশে দাঁড়াব। আপনিও যুক্ত হন ‘মানবীয় মানুষ’ উদ্যোগের সঙ্গে, মাস্ক পৌঁছে দিন আপনার এলাকার মানুষের মাঝে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ