গরমে অসুস্থ হয়ে হাসপাতালে ঢাবি শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অসুস্থ শিক্ষার্থী
বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসাধীন অসুস্থ শিক্ষার্থী   © টিডিসি ফটো

অতিরিক্ত গরমে অসুস্থ হয়ে পড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং প্রাথমিক চিকিৎসা শেষে তাকে হলে পাঠানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কর্তব্যরত চিকিৎসক ডা. বদরুদ্দোজা বায়োজীদ এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (৭ জুন) রাতে ঐ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তার সহপাঠীরা শহিদ বুদ্ধিজীবী ডা. মোহাম্মদ মোর্তজা মেডিকেল সেন্টারে নিয়ে যান।

অসুস্থ শিক্ষার্থীর নাম রিফাত হক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তিনি পরীক্ষা শেষে হলে এসে গরমে অসুস্থ হয়ে পড়েন। এরপর তার সহপাঠীরা তাকে ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসার জন্য নিয়ে যায়। প্রাথমিক চিকিৎসা শেষে তিনি হলে ফিরেছেন। 

অসুস্থ শিক্ষার্থী রিফাত হক বলেন, আজকে আমার তৃতীয় সেমিস্টারের একটি কোর্সের পরীক্ষা ছিল। পরীক্ষা শেষে  হলে এসে দেখি লোডশেডিং। তখন প্রচণ্ড গরমে একাধিকবার বমি হয়। তাৎক্ষণিক ঠাণ্ডা পানি খাওয়ার পর আবারও বমি হয়। সেই সাথে মাথায় প্রচণ্ড ব্যথা হচ্ছিল।

কর্তব্যরত চিকিৎসক ডা. বদরুদ্দোজা বায়োজীদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, রোগীর শারীরিক দুর্বলতা দেখা গেছে। গরমের কারণে রোগীর শরীর থেকে অতিরিক্ত পানি বের হয়ে গেছে। রোগীকে রোদে কম যেতে এবং প্রচুর পরিমাণ পানি খেতে বলা হয়েছে।ৃ


সর্বশেষ সংবাদ