বিশ্ববিদ্যালয়গুলোকে দক্ষতা প্রদর্শনের সুযোগ কাজে লাগাতে হবে: ইউজিসি সদস্য

  © টিডিসি ফটো

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) কোভিড-১৯ টেস্টিং ল্যাব ও অনলাইন শিক্ষা কার্যক্রম সরেজমিনে পরিদর্শন করেছেন। এসময় তিনি হাটহাজারীস্থ সিভাসুর দ্বিতীয় ক্যাম্পাস এবং গবেষণা প্রকল্পের কার্যক্রমও পরিদর্শন করেন। আজ মঙ্গলবার পরিদর্শন করেছেন বলে ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিদর্শনের সময় ইউজিসি'র সদস্য কোভিড-১৯ মোকাবিলায় সিভাসুর গৃহীত পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন এবং এ বিষয়ে উচ্চতর গবেষণার জন্য নতুন প্রকল্প গ্রহণের উপর জোর দেন। তিনি বলেন, কোভিড-১৯ মোকাবিলায় সিভাসু যে সকল কার্যক্রম গ্রহণ করেছে তাতে দেশের মানুষ উপকৃত হয়েছে। এজন্য তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সাধুবাদ জানান।

প্রফেসর ড. সাজ্জাদ হোসেন বলেন, সিভাসুর গৃহীত পদক্ষেপ উৎসাহ ব্যঞ্জক এবং অন্যান্য বিশ্ববিদ্যালয়ও এই পদক্ষেপ অনুসরণ করতে পারে। প্রয়োজনে নতুন প্রকল্প গ্রহণ এবং চলমান প্রকল্পের সম্প্রসারণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়সমূহের দক্ষতা প্রদর্শনের সুযোগ কাজে লাগাতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন সিভাসুর উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, প্রধান প্রকৌশলী অচিন্ত কুমার চক্রবর্তী, হাটহাজারীস্থ দ্বিতীয় ক্যাম্পাস স্থাপন প্রকল্পের পরিচালক প্রকৌশলী কৌশিক নন্দী।