বিশ্ববিদ্যালয়ে সিফরডি রিসার্চ ফেলোশিপ ঘোষণা করবে ইউজিসি-ইউনিসেফ

সৌজন্য সাক্ষাৎ
সৌজন্য সাক্ষাৎ  © টিডিসি ফটো

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং ইউনিসেফ প্রথমবারের মতো যৌথভাবে দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি মেম্বরদের জন্য সিফরডি (কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট) রিসার্চ ফেলোশিপ ঘোষণা করবে। আজ সোমবার (১৯ জানুয়ারি) ইউনিসেফের প্রতিনিধি দল ইউজিসি চেয়ারম্যানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ বিষয়টি জানিয়েছেন।

তিন সদস্য বিশিষ্ট ইউনিসেফের এক প্রতিনিধি দল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহিদুল্লাহর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। চেয়ারম্যানের কার্যালয়ে ইউনিসেফের প্রতিনিধি দলের এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাতে সিফরডি (কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট) চীফ মিস. নেহা কাপিল বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন ড. ডেভিড মোল্ড, প্রফেসর ইমেরিটাস, মিডিয়া, আর্টস এন্ড স্টাডিজ, ওহাইও ইউনিভার্সিটি, ইউএসএ ও মিস. ইয়াসমিন খান, সিফরডি ম্যানেজার, ইউনিসেফ, বাংলাদেশ কান্ট্রি অফিস। অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, সদস্য, ইউজিসি, ড. মো. ফখরুল ইসলাম, পরিচালক, প্রাইভেট বিশ্ববিদ্যালয় বিভাগ ও মো. ওমর ফারুখ, পরিচালক (চলতি দায়িত্ব), রিসার্চ সাপোর্ট এন্ড পাবলিকেশন বিভাগ, ইউজিসি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্থানীয় ও বৈশ্বিক চাহিদা ও প্রয়োজনীয়তার ভিত্তিতে সিফরডি কারিকুলাম আধুনিকায়নের জন্য ইউজিসি চেয়ারম্যান গুরুত্বারোপ করেন। উল্লেখ্য, ইউজিসি ও ইউনিসেফ বাংলাদেশের শিক্ষা প্রতিষ্ঠানসমূহের মধ্যে সিফরডি কারিকুলাম ও গবেষণার উন্নয়ন ২০১৭ সাল থেকে যৌথভাবে কাজ করছে।


সর্বশেষ সংবাদ