খুলনা থেকে দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ ঘোষণা

  © সংগৃহীত

করোনা–সংক্রমণ প্রতিরোধে ঢাকাসহ দূরপাল্লার সব রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনা মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক শ্রমিক সমিতি। বুধবার (২৫ মার্চ) সকাল থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

এদিকে আজ মঙ্গলবার (২৪ মার্চ) থেকে প্রতিদিন সাত ঘণ্টা ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে খুলনা শিল্প ও বণিক সমিতি। সে অনুযায়ী, প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত প্রতিষ্ঠানগুলো খোলা থাকবে। সোমবার এক সভায় ওই সিদ্ধান্ত নিয়েছে খুলনা শিল্প ও বণিক সমিতি।

তবে ওষুধ, কাঁচাবাজার ও মুদিদোকান এ সিদ্ধান্তের আওতার বাইরে থাকেবে। এতে সারাদেশে ২৫ থেকে ৩১ মার্চ পর্যন্ত ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখার যে সিদ্ধান্ত নিয়েছিল দোকান মালিক সমিতি, তা খুলনায় কার্যকর হবে না।

সমিতির সভাপতি কাজী আমিনুল হক বলেন, ‘সকাল ও সন্ধ্যার পর সাধারণত জনসমাগম বেশি হয়। সে বিবেচনায় সকাল ও সন্ধ্যায় ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান এর আওতায় থাকবে না।’

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে খুলনা থেকে ঢাকাসহ দূরপাল্লার সব রুটের বাস চলাচল বন্ধ থাকবে অনির্দিষ্টকালের জন্য। ২৫ মার্চ সকাল থেকে সিদ্ধান্ত কার্যকর হবে। তবে খুলনার অভ্যন্তরীণ রুটে বাস চলবে।

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি নুরুল ইসলাম বলেন, করোনার প্রভাবে সড়কে মানুষের উপস্থিতি কমে গেছে। দূরপাল্লার যাত্রীর সংখ্যা অনেক কম। এ পরিস্থিতিতে খুলনা থেকে ঢাকা, বরিশাল, রাজশাহী, রংপুর, সিলেট, চট্টগ্রামসহ সব রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।


সর্বশেষ সংবাদ