ভর্তি নীতিমালা পরিবর্তনে ডিপ্লোমা প্রকৌশলীদের মানববন্ধন

  © টিডিসি ফটো

রাজধানীর আগারগাঁওস্থ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ভবন সংলগ্ন সড়ক এলাকায় মানববন্ধন কর্মসূচি পালন করেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি), বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ, বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ এবং বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ)।

আজ মঙ্গলবার (২৮ জুলাই) দুপুরে বর্তমানে দেশব্যাপী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ভর্তি নীতিমালায় বয়স সংক্রান্ত বিষয় নিয়ে চলমান যে আন্দোলন চলছে, তার অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষায় যে কোন বয়সের শিক্ষার্থীদের ভর্তির সুযোগ রেখে প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির প্রতিবাদ ও বাতিলের দাবি জানিয়েছেন। এছাড়াও আগামী ৬ আগস্টের মধ্যে ২০১৯ সালের সরকার অনুমোদিত ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সে ভর্তি কার্যক্রম অবিলম্বে শুরু করার আহবান জানানো হয়েছে।

মানববন্ধনে বলা হয়, ডিপ্লোমা প্রকৌশলীদের বিরুদ্ধে একটি গ্রুপ চক্রান্ত চালাচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের এই বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন না করলে তারা দুর্বার আন্দোলনে রাস্তায় নামবে।

কর্মসূচি শেষে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মোরাদ হোসেন মোল্ল্যাকে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সের জন্য আত্মঘাতী ভর্তি নীতিমালা প্রত্যাহারপূর্বক বিদ্যমান ২০১৯ সালের ভর্তি নীতিমালা অনুসারে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম শুরুর অনুরোধে স্মারকলিপি প্রদান করেন ডিপ্লোমা প্রকৌশলীগণ।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ