কর্মসংস্থানের জন্য দরকার মানসম্মত শিক্ষা: শিক্ষা উপমন্ত্রী

  © টিডিসি ফটো

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে কর্মসংস্থানের জন্য দরকার মানসম্মত ও কার্যকর কারিগরি শিক্ষা। শিক্ষার্থদের পুঁথিগত শিক্ষার পাশাপাশি জীবন দক্ষতা অর্জন করতে হবে, যাতে তারা দক্ষ হয়ে গড়ে উঠতে পারে ।

আজ সোমবার  (৩ ফেব্রুয়ারি) রাজধানীর কাকরাইলে ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ এবং কলম্ব প্লান ষ্টাফ কলেজ এর যৌথ উদ্যোগে আয়োজিত ‘Skills Readiness for achieving SDGs and Adopting IR 4.0’ শীর্ষক এক আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, আন্তর্জাতিক বাজারে কাজ করতে চাইলে কারিগরি ধারার শিক্ষার্থীদের ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন করতে হবে। তিনি বলেন, দেশের জাতীয় সক্ষমতা বৃদ্ধি করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কারিগরি শিক্ষার প্রসার ঘটাতে ব্যাপক কর্যক্রম গ্রহণ করেছেন।

কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ সানোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এসডিজি বিষয়ক প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে আইডিইবির সদস্য, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ