জাল সনদে চাকরি, ৮ বছরের বেতন ফেরতের নির্দেশ

কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ
কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ   © ফাইল ফটো

বগুড়ায় জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে চাকরি করায় এক শিক্ষকের এমপিও বাতিল করা হয়েছে। একই সাথে এতদিন পর্যন্ত নেওয়া বেতন-ভাতা ফেরতের নির্দেশ দেওয়া হয়েছে।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়। এতে স্বাক্ষর করেছেন উপসচিব সাজ্জাদ হোসেন।

অভিযুক্ত শিক্ষকের নাম মোছা. রাউফুন নাহার। ২০১৪ সাল থেকে তিনি শেরপুর উপজেলার টেকনিক্যাল এন্ড বিএম কলেজ এর ভোকেশনাল শাখার ট্রেড ইন্সট্রাক্টর (পোল্ট্রি রিয়ারিং এন্ড ফার্মিং) হিসেবে কর্মরত ছিলেন।

মন্ত্রণালয়ের নির্দেশনায় বলা হয়েছে, "বগুড়ার শেরপুর উপজেলার শালফা টেকনিক্যাল এন্ড বিএম কলেজ এর এসএসসি (ভোকেশনাল) শিক্ষাক্রমের ট্রেড ইন্সট্রাক্টর  (পোল্ট্রি রিয়ারিং এন্ড ফার্মিং) রাউফুন নাহার জালিয়াতি করে চাকরি করছিলেন।

কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ (২৩ নভেম্বর ২০২০ পর্যন্ত সংশোধিত) এর উপানুচ্ছেদ ২৯.১.৩, ২৯.১.৫ এবং ২৯.১.৭ মোতাবেক তার এমপিও চূড়ান্তভাবে বাতিল এবং ২০১৪ সাল থেকে বেতন ভাতাদি বাবদ গৃহীত সমুদয় টাকা সরকারি কোষাগারে জমা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হলো।"


সর্বশেষ সংবাদ