পরীক্ষায় নকলের দায়ে চট্টগ্রাম পলিটেকনিকের ৪ পরীক্ষার্থী বহিষ্কার

চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট
চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট  © ফাইল ফটো

পরীক্ষায় নকলের অপরাধে চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটে চার পরীক্ষার্থীকে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিদর্শনের সময়  নকলসহ ওই শিক্ষার্থীদের হাতে-নাতে ধরা হয়। বহিষ্কৃতরা হলেন- মাহাতির মাহমুদ, মোহাম্মদ জিয়াউর রহমান, মো. আবদুল্লাহ তালুকদার ও মো. শোয়েব জামান।

এ ঘটনায় বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. লুৎফর রহমান বলেন, বেলা ২টা থেকে অনুষ্ঠিত পরীক্ষায় তারা অংশ নিয়েছিল। নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিদর্শনের সময় নকলসহ তাদেরকে হাতে-নাতে ধরা হয়। এরপর চার শিক্ষার্থীকে বহিষ্কার করে হল থেকে বের করে দেওয়া হয়। আমরা তাদের পরীক্ষা বাতিলের সুপারিশ করেছি।

আরও পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ, ১৩ ফেব্রুয়ারি আবেদন শুরু

এদিকে গত বুধবার চতুর্থ পর্বের সমাপনী পরীক্ষায় পছন্দের আসনে বসতে না পেরে খাতা জমা দিয়ে বেরিয়ে যান মুহিতুল আজিম, মিফজাহুল আশরাফ ও মোশাররফ হোসেন নামে তিন শিক্ষার্থী। এসময় তারা চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউটের জুনিয়র ইনস্ট্রাক্টর প্রকাশ সিকদারকে হুমকি দিয়ে খাতা ফেরত দিতে বাধ্য করার বিষয়ে ইনস্টিটিউটের উপাধ্যক্ষ স্বপন কুমার নাথকে প্রধান করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। 

হুমকি দিয়ে খাতা ফেরত দিতে বাধ্য করার বিষয়টি ইনস্টিটিউটের অধ্যক্ষের কাছে অভিযোগ আকারে জানিয়েছিলেন প্রকাশ সিকদার। এছাড়াও তিনি জীবনের নিরাপত্তা চেয়ে খুলশী থানায় জিডি করেন।


সর্বশেষ সংবাদ