বিএনপি নেতাদের মুক্তির দাবি চবি জাতীয়তাবাদী শিক্ষকের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

হয়রানি মূলক মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম-৯ আসনের প্রার্থী ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমকে কারাবন্দী করে রাখার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম (সাদা দল)।

চবি সাদাদলের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আল-আমীন, সাধারণ সম্পাদক প্রফেসর এস এম. নছরুল কদির ও সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মো. শফিকুল ইসলামসহ নেতৃবৃন্দ আজ বুধবার এক বিবৃতিতে বলেন, বিএনপির নেতাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাসমূহ ‘রাজনৈতিক এবং হয়রানিমূলক’। অনতিবিলম্বে নেতৃবৃন্দের মুক্তি দাবি জানিয়ে তারা বলেন, একজন সংসদ সদস্য প্রার্থীকে কারাবন্দী করে রেখে নির্বাচন হলে সেটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে না।  

বিবৃতিতে উল্লেখ করা হয়, জনগণের ভোটাধিকার, বাকস্বাধীনতা, আইনের শাসন, সামজিক ন্যায় বিচার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলনে রাজপথে নেতৃত্বদানকারী প্রতিবাদী কণ্ঠস্বরকে স্তব্ধ করে দিতে সরকার নানামুখি ষড়যন্ত্রে লিপ্ত। তারই ধারাবাহিকতায় বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে কাল্পনিক ও মিথ্যা অজুহাত তৈরি করে মামলা দিয়ে তাদের কারাগারে বন্দী করে রাখা হচ্ছে।

শিক্ষক নেতৃবৃন্দ অবিলম্বে ডা. শাহাদাত হোসেন, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমের নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে বলেন, বিরোধী দল-মতকে গায়ের জোরে স্তব্ধ করার নীতি দিয়ে জাতীয়তাবাদী ও দেশপ্রেমিক শক্তিকে দমন করা যাবে না। আগামী ৩০ ডিসেম্বরের ভোটযুদ্ধে জনগণ সরকারের এসব অন্যায়-নির্যাতনের সমুচিত জবাব দিবে।


সর্বশেষ সংবাদ