রাইজ হাই বাংলাদেশ চ্যাম্পিয়ন ঢাবির আইবিএ

বিজয়ীর পুরস্কার হাতে চ্যাম্পিয়ন ও রানারর্স আপ দল
বিজয়ীর পুরস্কার হাতে চ্যাম্পিয়ন ও রানারর্স আপ দল  © সংগৃহীত

মুরগির চামড়ার মধ্যে এক ধরনের প্রাকৃতিক হরমোন থাকে যা প্রক্রিয়াজাত করে মশা তাড়ানোর স্প্রে বানানো সম্ভব। কম খরচ ও সহজলভ্যতার কারণে বানানো স্প্রে দেশের চাহিদা মিটিয়ে রফতানি করাও সম্ভব। এমনই একটি উদ্ভাবনী ধারণা দিয়ে ‘রাইজ হাই বাংলাদেশে সিজন ৩’ এর বিজয়ীর মুকুট ছিনিয়ে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র প্রতিযোগী দল ওয়াল্ডলিংস।  

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে রফতানিযোগ্য পণ্য ও সেবার আইডিয়া উদ্ভাবনের লক্ষ্যে ২০১৬ সাল থেকে ‘রাইজ হাই বাংলাদেশ’ নামের এই ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হয়ে আসছে।  ক্রাউন সিমেন্ট ও ডেইলি স্টার যৌথভাবে এটির আয়োজন করে থাকে। 

রবিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্ট ডা. গওহর রিজভী। প্রতিযোগিতার প্রথম রানার্সআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালসের দল ‘মিসফিটস’ এবং দ্বিতীয় রানার্সআপ হয়েছে নর্থসাউথ ইউনিভার্সিটির দল ‘কন আর্টিস্টস’। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছিলেন ঢাকায় নিযুক্ত সুইস রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইন, ক্রাউন সিমেন্টের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম এবং দি ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম।

এবারের জুরি ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয়, আইবিএয়ের (ঢাকা বিশ্ববিদ্যালয়) প্রফেসর ফারহাত আনোয়ার এবং টাইয়ের প্রেসিডেন্ট রুবাবা দৌলা। এছাড়াও অনুষ্ঠানে একজন অ্যামেজিং বাংলাদেশিকে সম্মানিত করা হয়। তিনি হলেন আমেরিকার হিউস্টন বিশ্ববিদ্যালয়ের ফ্লুইড ডায়নামিক্স অ্যান্ড টারবুলেন্স ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক একেএম ফজলে হোসেন। তার পক্ষে সম্মাননা গ্রহণ করেন নিউএজ গ্রুপের চেয়ারম্যান এএসএম কাশেম। 


সর্বশেষ সংবাদ