সাউদার্ন ইলিনয় ইউনিভার্সিটিতে বাংলাদেশী শিক্ষার্থীদের মিলনমেলা

সাউদার্ন ইলিনয় ইউনিভার্সিটিতে বাংলাদেশ থেকে আগত নতুন শিক্ষার্থীদের বরণ ও পটলক অনুষ্ঠানে বাংলাদেশি শিক্ষার্থী ও শিক্ষকদের মিলনমেলা বসেছিল। গত ৩১ অগাস্ট বিশ্ববিদ্যালয়ের এভারগ্রিন কমিউনিটি কনফারেন্স কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অর্ধ শতাধিক বাংলাদেশি শিক্ষক, তাদের পরিবারের সদস্যবৃন্দ এবং শিক্ষার্থীরা অংশ নেয়।

পটলক অনুষ্ঠানে ছিল বিভিন্ন ধরণের মজাদার বাংলাদেশি খাবারের সমারোহ। এছাড়াও ছিলো বাংলাদেশি শিক্ষার্থীদের ব্যান্ড লস্ট ইন ট্রানস্লেশন-এর উদ্যোগে মনমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশনা।

অনুষ্ঠানে আগামি এক বছরের জন্য নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হয়। নির্বাচন পরিচালনা করেন ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার বিভাগের প্রফেসর ও বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েনের উপদেষ্টা শেখ আহমেদ। ২০১৯-২০১০ সেশনে উপদেষ্টার দায়িত্ব পালন করবেন অর্থনীতি বিভাগের প্রফেসর মাহবুব মোর্শেদ। এছাড়া বাংলাদেশ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয় যথাক্রমে জাহেদ আরমান ও পূর্ণ ঘোষ।

অনুষ্ঠানে মেকানিক্যাল ইঞ্জনিয়ারিং অ্যান্ড এনার্জি প্রসেসেস বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ফারহান চৌধুরী ও একাউন্টিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এমডি শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ