ইয়েস প্রোগ্রাম

আমেরিকার স্কুলে বিনা খরচে এক বছর পড়ার সুযোগ

  © সংগৃহীত

কেনেডি লুগার ইয়ুথ এক্সচেইঞ্জ অ্যান্ড স্টাডি প্রোগ্রাম। সংক্ষপে ইয়েস প্রোগ্রাম। বিশ্বের অন্যান্য দেশের মত এই প্রোগ্রাম বাংলাদেশী তরুণদের বিনা খরচে এক একাডেমিক বছরের জন্য যুক্তরাষ্ট্রের উচ্চ মাধ্যমিক স্কুলে পড়াশোনার সুযোগ করে দেয়। এর মাধ্যমে শিক্ষার্থীরা নিজ দেশ এবং যুক্তরাষ্ট্রের জীবনাচার, ভাষা এবং সংস্কৃতির নানা দিক বিনিময় করার সুযোগ পায়। এছাড়াও তরুণদের মাঝে নেতৃত্বের দক্ষতা বৃদ্ধিতে এই প্রোগ্রাম সহায়তা দেয়। 

ইয়ুথ প্রোগ্রামে আবেদনের প্রক্রিয়া এবং উপকারিতারসহ এ সম্পর্কিত নানা প্রশ্নের উত্তর দিয়ে সহায়তা করতে আগ্রহীদের সাথে ফেসবুক লাইভে কথা বলবেন ২০০৭-০৮ শিক্ষাবর্ষের ইয়েস প্রোগ্রামের শিক্ষার্থী এবং এলামনাই এর সদস্য মুসতাহসিন ইসলাম। শুক্রবার ইয়ুথ অপরচুনিটি বাংলা আয়ােজনে ফেসবুকে ‘হাউ টু জয়েন ইয়েস প্রোগ্রাম’ শীর্ষক এক লাইভ প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।  ইউ-এস অ্যাম্বাসি-ঢাকা’র ফেসবুক পাতায় দেয়া এক স্ট্যাটাসের মাধ্যমে এই তথ্য জানানো হয়েছে। 

২০১৯-২০ শিক্ষাবর্ষের জন্য এই প্রোগ্রামে অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। চলবে আগামী ২৪ নভম্বের র্পযন্ত। অষ্টম থেকে একাদশ শ্রেণি পর্যন্ত ১৫ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীরা এই প্রোগ্রামে অংশগ্রহণের জন্য আবেদন করতে পারবেন। 

অাবেদন করতে ক্লিক করুন এখানে : http://www.iearnbd.org/


সর্বশেষ সংবাদ