আমাদের ৫ জন জীবিত থাকলেও আপোষ করবে না: নুর

সরকারের ইংগিতে আইনশৃঙ্খলা বাহিনী ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের নির্যাতন-নিপীড়ন, মামলা ও হয়রানি করছেন বলে দাবি করেছেন সাবেক ডাকসু ভিপি নুরুল হক। তিনি বলেন, ছাত্র অধিকার পরিষদের ৫ জন নেতা-কর্মী জীবিত থাকা অবস্থায় সরকারের দুঃশাসনের সঙ্গে আপোষ করবে না।

নুর আরও বলেন, তারা ৫ জন হলেও রাজপথে লড়াই সংগ্রাম চালিয়ে যাবে। আপানাদের লীগ বাহিনী, ‘প্রশাসন-লীগ’ বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীকে আমাদের পেছনে লেলিয়ে দিয়ে লাভ নেই। ছাত্র অধিকারের নেতা-কর্মীরা আগুনে পুড়ে, বৃষ্টিতে ভিজে আন্দোলন-সংগ্রাম করে প্রত্যেকজন নেতায় পরিণত হয়েছে।

আজ রোববার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে নোয়াখালীসহ সারাদেশে পুলিশি হয়রানির প্রতিবাদ ও নাগরিক অধিকার নিশ্চিতের দাবিতে সমাবেশে নুরুল হক এসব কথা বলেন। প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুন, যুগ্ম আহবায়ক ফারুক হাসান প্রমুখ।

এসময় সাবেক ডাকসু ভিপি নুরুল হক বলেন, বিশ্ববিদ্যালয় স্বায়ত্ব-শাসিত প্রতিষ্ঠান। এখানে আইনশৃঙখলা বাহিনী প্রবেশ করতে হলে আগে অনুমতি প্রয়োজন। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যেভাবে বিভিন্ন সময় ছাত্রনেতাদের গ্রেফতার করা হয়েছে, সেখানে আইনের তোয়াক্কা করা হয়েছে বলে আমার মনে হয় না। 


সর্বশেষ সংবাদ