‘অমানবিক’ মেস মালিকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ছাত্রদলের

  © টিডিসি ফটো

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রাবাস ও মেস থেকে শিক্ষার্থীদের সনদ ও মালামাল ফেলে দেওয়ার সঙ্গে জড়িতদের ‘অমানবিক’ আখ্যা দিয়ে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে ছাত্রদল। আজ রোববার (৫ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়। এসময় করোনাকালে শিক্ষার্থীদের প্রতি মানবিক আচরণ করতে সরকারসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহবান জানান তারা।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, করোনাকালে সবার শিক্ষার্থীদের প্রতি আরও সহনীয় এবং মানবিক হওয়ার কথা ছিল। কিন্তু তা না করে অমানবিক আচরণ করা হচ্ছে। এর সঙ্গে যারাই জড়িত থাকুন না কেন, সবাইকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, করোনার সময় মেসে থাকা শিক্ষার্থীদের জীবন কঠিন অবস্থার মধ্যে পড়েছে। অনেকের বাবা-মায়ের আয় বন্ধ। এ অবস্থায় মেস মালিকদের আচরণ গ্রহণযোগ্য নয়। এসময় শিক্ষার্থীদের দুর্ভোগ লাঘবে মেস ভাড়া মওকুফ করার দাবি জানান তিনি।

সংগঠনের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ বলেন, রাষ্ট্র যখন সবাইকে মানবিক হওয়ার জন্য অনুরোধ করছে, তখন বিভিন্ন বাসা-বাড়ি, মেসে থাকা শিক্ষার্থীদের জীবন হয়ে পড়েছে দূর্বিসহ। মালিকদের স্বৈরাচারী আচারণ ছাত্রসমাজের বিবেককে নাড়া দিয়েছে। ছাত্রদল ছাত্রসমাজের প্রতিনিধি হিসেবে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, সহ-সভাপতি আশরাফুল আলম ফকির লিংকন, হাফিজুর রহমান হাফিজ, মাজেদুল ইসলাম রুম্মন, কে এস এম মোসাব্বির সাফি, মোক্তাদির হোসেন তরু, সাজিদ হাসান বাবু, মিজানুর রহমান সজিব, সিনিয়র যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান আমিন, মহিন উদ্দিন রাজু, তানজীল হাসান, এবি এম মাহমুদ সর্দার, আরিফুর রহমান, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, মারুফ এলাহি রনি, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহ-সাধারণ সম্পাদক মাইনুদ্দিন নিলয়, আক্তারুজ্জামান আকতার, জামিল হোসেন, আলাউদ্দিন খান, সুলতানা জেসমিন জুই, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমন উল্লাহ আমান, যুগ্ম আহবায়ক - আকতার হোসেন যুগ্ম আহবায়ক জহির রায়হান আহমেদ, যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন, যুগ্ম আহবায়ক আশরাফুল ইসলাম অনিক ছাড়া্র সহ-যুগ্ম আহবায়ক, আহবায়ক সদস্য এবং বিভিন্ন হল কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক।


সর্বশেষ সংবাদ