ঢাকা-৫ আসনের নির্বাচনে অংশ নিচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ

  © সংগৃহীত

জাতীয় সংসদের ঢাকা-৫ আসনের উপনির্বাচনে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশ। ওই অংশের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন। তবে কে নির্বাচনে প্রার্থী হবেন তা এখনো চূড়ান্ত করা হয়নি।

ঢাকা-৫ আসনের আওয়ামী লীগ দলীয় নির্বাচিত সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা (৭৮) সম্প্রতি মারা গেলে আসনটি শূন্য হয়। গত ৬ মে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও সমর্থক রেখে গেছেন।

সনেট মাহমুদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমরা চাচ্ছি মুক্তিযুদ্ধের চেতনার বাস্তবায়ন, তারুণ্যের শক্তিতে বলীয়ান আগামীর নেতৃত্ব, সৎ, যোগ্য, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে তারুণ্যে স্বপ্নের সোনার বাংলা গড়তে। সেজন্য ঢাকা-৫ আসনের উপনির্বাচনে প্রার্থী দেবে মুক্তিযুদ্ধ মঞ্চ।’

জানা গেছে, ওই আসনের উপনির্বাচনের তারিখ এখনো ঘোষণা করা হয়নি। তবে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী দিয়ে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে মুক্তিযুদ্ধ মঞ্চ। এ নিয়ে একাধিক সভাও করেছে তারা। তবে কে প্রার্থী হবেন, তা এখনো চূড়ান্ত করতে পারেননি মঞ্চের নেতারা।

মুক্তিযুদ্ধ মঞ্চ সূত্র জানিয়েছে, ওই আসনে যে শাখা কমিটিগুলো রয়েছে তাদের মধ্যে যোগ্য কাউকে নির্বাচনে অংশগ্রহণ করানোর চিন্তাভাবনা করা হচ্ছে। সেটি সম্ভব না হলে মুক্তিযুদ্ধ মঞ্চের এই অংশের কেন্দ্রীয় সভাপতি আমিনুল ইসলাম বুলবুল নির্বাচনে প্রার্থী হতে পারেন।

ঢাকা-৫ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান মোল্লা গত ৭ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে লাইফ সাপোর্টে রাখা হয়। এরমধ্যে গত ৫ মে রাতে তার মৃত্যুর গুজবও ছড়ায়।

হাবিবুর রহমান মোল্লা ১৯৪২ সালের ২৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। ১৯৯৬ সালে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ঢাকা-৫ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশ নিয়ে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ