উপহার নিয়ে সিএনজি চালকদের দরজায় চবি ছাত্রদল

  © টিডিসি ফটো

করোনার কারণে অঘোষিত লক ডাউনে আয়ের পথ বন্ধ হয়ে যাওয়ায় রাতের আঁধারে উপহার সামগ্রী নিয়ে চবি ক্যাম্পাসকেন্দ্রীক সিএনজি চালকদের দরজায় গিয়ে হাজির হচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রদলের নেতাকর্মীরা।

গত রোববার (১০ মে) থেকে এই কার্যক্রম শুরু করেছে চবি ছাত্রদল। ইতিমধ্যে ৪০ জন সিএনজি চালকের পরিবারের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্য, ইফতারসামগ্রীসহ আসন্ন ঈদের জন্য সেমাইসহ ‘উপহার সামগ্রী’ পৌঁছে দিয়েছে চবি ছাত্রদল।

আগামী দু’দিনের মধ্যে আরো ৬০টি পরিবারের মাঝে এসব ‘উপহার সামগ্রী’ পৌঁছে দেয়া হবে বলে জানোনা হয়েছে।

চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদ বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের নিদর্শনায় এবং ছাত্রদল কেন্দ্রীয় সংসদের তত্ত্বাবধানে কোভিড-১৯ মোকাবিলায় দেশব্যাপী ছাত্রদলের কার্যক্রমের ধারাবাহিকতায় এ উদ্যোগ।

তিনি বলেন, অঘোষিত লক ডাউনের শুরু থেকেই নানাভাবে সংকটাপন্ন মানুষের পাশে দাঁড়ানোর সর্বোচ্চ চেষ্টা করছি আমরা৷ ‘ভ্রাম্যমাণ নিমন্ত্রণ/দাওয়াত’ নামে ব্যাচেলরদের জন্য খাবার সরবরাহ ও ছিন্নমূল মানুষেরদের জন্য প্রতিদিন খাবার বিতরণ, ইফতার বিতরণ, ক্যাম্পাসে ও শহরে সংকটাপন্ন পরিবারের জন্য নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী সম্বলিত উপহার সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দেয়া, ভ্রাম্যমাণ মেজবানসহ নানানভাবে চেষ্টা করছি মানুষের পাশে দাঁড়ানোর জন্য।

তিনি বলেন, এরই ধারাবাহিকায় ক্যাম্পাসের দৈনিক বেতনে অস্থায়ী কর্মচারী, রিকশাচালক ও হতদরিদ্র পরিবার এবং এতিমখানায় খাবার সরবরাহের পাশাপাশি এবার ক্যাম্পাসকেন্দ্রীক সিএনজি চালকদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি আমরা। প্রাথমিকভাবে ১০০ সিএনজি চালকে ঘরে ঘরে আমরা উপহার সামগ্রী পৌঁছে দেয়ার পরিকল্পনা করেছি।

তিনি আরো বলেন, ইতিমধ্যে ক্যাম্পাসের অভ্যন্তরে এবং রেল ক্রসিং এলাকায় বসবাসরত ৪০টি পরিবারের মাঝে আমাদের উপহার সামগ্রী পৌঁছে দিয়েছি। আগামী দু’দিনের মধ্যে বাকি ৬০টি পরিবারেও আমাদের উপহার সামগ্রী পৌঁছে যাবে।

চবি ছাত্রদলের দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় স্বক্ষরিত বিবৃতিতে জানানো হয়, তাদের এসব কার্যক্রম বাস্তবায়নে বিএনপির কিছু সিনিয়র নেতৃবৃন্দ ও চবি ছাত্রদলের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ পাশে দাড়িয়েছেন।

এরমধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাবেক হুইপ প্রয়াত সৈয়দ ওয়াহিদুল আলমের কন্যা, চবি আইন অনুষদের প্রাক্তন ছাত্রী ব্যারিস্টার শাকিলা ফারজানা রয়েছেন বলে জানানো হয়।

উল্লেখ্য, গত শনিবার ও রোববার চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে এসব উপহার সামগ্রী পৌঁছে দেন চবি ছাত্রদলের সহ-সভাপতি মো. আলাউদ্দিন মহসিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাইনদ্দীন আহমেদ সুমন, নুরুল আলম লিটন, মো. ইয়াসিন, জসিম উদ্দিন ও চবি ছাত্রদল নেতা অহিদুর রহমান প্রমুখ।


সর্বশেষ সংবাদ