বরিশালে মহাসড়ক বন্ধ করে কেক কাটল ছাত্রলীগ

  © ফাইল ফটো

বরিশালের গৌরনদীতে ঢাকা-বরিশাল মহাসড়ক বন্ধ করে সমাবেশ ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপন করেছে ছাত্রলীগ। শনিবার উপজেলার গয়না ঘাটা ব্রিজ এলাকায় এ কর্মসূচির সময় আধা ঘণ্টা মহাসড়ক দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

জানা গেছে, ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার বেলা ১১টার দিকে গয়না ঘাটা ব্রিজ এলাকায় ঢাকা-বরিশাল মহাসড়কে ছাত্রলীগের প্রায় ১০ হাজার নেতা–কর্মী জড়ো হয়ে সমাবেশ করেন। এতে নেতৃত্ব দেন সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি সুমন মাহমুদ, কলেজ ছাত্রলীগের সভাপতি সাখাওয়াৎ হোসেন সুজন ও পৌর ছাত্রলীগের সভাপতি মো মিলন খলিফা।

এ সময় সেখানে টেবিল বসিয়ে বিশাল আকারের একটি কেক কাটা হয়। এতে যান চলাচল বন্ধ হয়ে গেলে মহাড়কের দুই পাশে দূরপাল্লার যানবাহনসহ শত শত গাড়ি আটকা পড়ে। প্রায় ৩৫ মিনিট কর্মসূচি পালন শেষে নেতা–কর্মীরা শোভাযাত্রা বের করেন, যা গৌরনদী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়।

মহাসড়ক বন্ধ থাকায় দুর্ভোগ পোহাতে হয় যানবাহনের সাধারণ যাত্রীদের। তবে দুর্ভোগ সৃষ্টির জন্য কর্মসূচিতে নেতৃত্ব দেওয়া এক নেতা দুঃখ প্রকাশ করেছেন।

মহাসড়কে এ ধরনের অনুষ্ঠান করলেও প্রশাসন নীরব ভূমিকা পালন করেছে বলে স্থানীয়রা অভিযোগ করে। কয়েকজন বাসচালক বলেন, মহাসড়ক আটকে কেক কাটার ঘটনা তাঁরা কখনো দেখেননি।

এ ব্যাপারে সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও ছাত্র সংসদের সাবেক ভিপি সুমন মাহমুদ বলেছেন, ‘মহাসড়কের পাশে লিলা সিনেমা হলের সামনে সমাবেশ ডাকা হয়েছিল। কিন্তু অনেক নেতা–কর্মী জড়ো হওয়ায় মহাসড়কে যানজট হয়েছে।

তিনি বলেন, ‘অতি উৎসাহী কিছু নেতা–কর্মী কেক কেটেছেন। অনিচ্ছাকৃতভাবে দুর্ভোগ সৃষ্টির জন্য পৌর ও কলেজ ছাত্রলীগের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেছি।’

জানতে চাইলে গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুজাহিদুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘বিষয়টি সম্পর্কে অবগত নই।’


সর্বশেষ সংবাদ