ছাত্র ইউনিয়নের বিক্ষোভে যুবলীগ-ছাত্রলীগের হামলা

  © সংগৃহীত

ডাকসুর ভিপি নুরসহ ছাত্র অধিকার আন্দোলনের নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে ও মুক্তিযোদ্ধা মঞ্চকে নিষিদ্ধ করে সকলকে গ্রেফতারের দাবিতে রংপুরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ছাত্র ইউনিয়নের ওই বিক্ষোভ মিছিলে হামলা চালিয়েছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা।

সোমবার (২২ ডিসেম্বর) দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে এঘটনা ঘটে। হামলায় পাঁচজন আহত হয়েছেন। এসময় তারা ব্যানার ও ফেস্টুন ছিনিয়ে নিয়ে তাদের সমাবেশ পণ্ড করে দিয়েছে বলে অভিযোগ করেছে ছাত্র ইউনিয়নের নেতারা।

পুলিশ জানায়, ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে আশে পার্শ্বের এলাকা প্রদক্ষিণ করে। এসময় তারা ডাকসু ভিপিসহ নেতাকর্মীদের উপর হামলাকারী ছাত্রলীগ ও মুক্তিযোদ্ধা মঞ্চের নেতাকর্মীদের দায়ী করে তাদের গ্রেফতার দাবিসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেয়।

বিক্ষোভ মিছিল শেষে তারা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করার জন্য সমবেত হয়। এসময় ছাত্রলীগ ও যুবলীগের নামধারী কয়েকজন যুবক মিছিল সমাবেশে ভারতের দালাল বলা যাবে না এবং সরকারবিরোধী কোন বক্তব্য দেয়া যাবে না বলে শাসায়।

পরে ছাত্র অধিকার আন্দোলনের নেতাকর্মীরা প্রতিবাদ করলে এ নিয়ে বাকবিতণ্ডা হয়। পরে ওই যুবকদের সঙ্গে আরও কয়েকজন যোগ দিয়ে ছাত্র অধিকার আন্দোলনের কর্মীদের হাতে থাকা ব্যানার কেড়ে নিয়ে তাদের প্রেসক্লাব এলাকা ছেড়ে চলে যাবার জন্য তাদের গালাগালি ও ধাক্কাধাক্কি শুরু করে। তাদের মারপিটে ছাত্র অধিকার আন্দোলনের ৫ কর্মী আহত হয়। এক পর্যায়ে তারা মানববন্ধন পণ্ড করে দেয়। ফলে বাধ্য হয়ে মানববন্ধনকারীরা প্রেসক্লাব এলাকা ছেড়ে চলে যায়।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ছাত্র অধিকার আন্দোলন রংপুর বিভাগীয় সমন্বয়কারী হানিফ খান বলেন, আমরা ডাকসুর ভিপিসহ আমাদের সংগঠনের নেতাকর্মীদের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে শান্তিপূর্ণ ভাবে বিক্ষোভ ও মানববন্ধন করতে চাইলেও পারলাম না। আমাদের ব্যানার ছিনিয়ে নিয়ে গায়ের জোরে আমাদের উপর হামলা করে সরিয়ে দেয়া হলো। কিন্তু এভাবে আর কতদিন গায়ের জোরে এসব করা হবে।

এ ব্যাপারে দায়িত্বরত উপ-পরিদর্শক (এসআই) মমিনের কাছে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।


সর্বশেষ সংবাদ