মধুর ক্যান্টিন থেকে প্রতিদিন কর্মসূচি পালন করবে ছাত্রদল

  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে এখন থেকে প্রতিদিন কর্মসূচি ঘোষণা করে তা পালন করবে বলে ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। ছুটির পর আজ সোমবার প্রথমবারের মতো বিক্ষোভ মিছিল শেষে এ কথা জানান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার।

সাপ্তাহিক এবং সরকারি ছুটি মিলিয়ে তিনদিন একাডেমিক কার্যক্রম বন্ধ ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের। আজ ফের কার্যক্রম শুরু হলে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। তবে এতে তারা কোন ধরণের বাধার সম্মুখিন হননি।

গত কয়েক সপ্তাহ ধরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়মিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন ছাত্রদলের নেতাকর্মীরা। এতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, বুয়েট ছাত্র আবরার হত্যার বিচার, জাবির আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদসহ বিভিন্ন দাবি জানিয়েছেন তারা।

সে ধারাবাহিকতায় আজ সোমবারও ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে তারা। সকাল ১১ টার দিকে মধুর ক্যান্টিন থেকে মিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে টিএসসিতে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে এ কর্মসূচি শেষ হয়।

তবে আজ কোন নির্দিষ্ট দাবি জানাননি তারা। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় দুই শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, ‘এখন থেকে নিয়মিত এ ধরণের কর্মসূচি পালন করা হবে। প্রতিদিন একই সময়ে মধুর ক্যান্টিন থেকে বিভিন্ন দাবিতে কর্মসূচী পালন করবে ছাত্রদল।’


সর্বশেষ সংবাদ