খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজও ঢাবিতে বিক্ষোভ ছাত্রদলের (ভিডিও)

  © টিডিসি ফটো

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্ব ঘোষিত কর্মসূচী অনুযায়ী দ্বিতীয় দিনের মত বিক্ষোভ মিছিল করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ে প্রায় দুই শতাধিক নেতাকর্মী এ বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করেন।

বিক্ষোভ মিছিলটি মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক এবং প্রশাসনিক ভবন প্রদক্ষিণ করে টিএসসির সামনে গিয়ে শেষ হয়। সেখানে সমাবেশ করেন তারা।

এসময় বিএনপির ভাইস চেয়ারম্যান এবং ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার বক্তব্য উল্লেখ করে তারা বলেন, তিনি বলেছিলেন ‘মৃত্যুকে জয় করে যে দেশ স্বাধীন করলাম, আজ সে দেশের মাটিতে আমার মৃত্যু হলোনা’।

তার মৃত্যুতে দুঃখ প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি আল মেহেদি তালুকদার বলেন, ‘আমি নিজেও একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে বলতে চাই, বাংলাদেশ আজ স্বাধীন হয়েছে। এই পরিস্থিতি দেখার জন্য নয় যে একজন মুক্তিযোদ্ধা তার শেষ নিঃশ্বাস দেশে ত্যাগ করতে পারবে না।’

এসময় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে তিনি বলেন, ‘আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকবেন যাতে আমরা আগামী দিনে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের যে চেতনা এবং তারা যে স্বপ্নের বাংলাদেশেকে নিয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়েছিল, সে বাংলাদেশ যাতে আমরা অর্জন করতে পারি।’


সর্বশেষ সংবাদ