শেখ রাসেলের জন্মদিনে ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ করবে ছাত্রলীগ

  © সংগৃহীত

বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ করবে বাংলাদেশ ছাত্রলীগ।

জানা গেছে, আগামী ১৮ অক্টোবর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি (ভারপ্রাপ্ত) আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) লেখক ভট্টাচার্যের মাধ্যমে তা বিতরণ করা হবে।

বিষয়টি নিশ্চত করে এই কর্মসূচির উদ্যোক্তা বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মাজহারুল ইসলাম মিরাজ দ্য ডেইলি ক্যাম্পাসকে বলেন, “বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ পাঠের মাধ্যমে শিক্ষার্থীরা তাদের নায্য অধিকার আদায় ও ন্যায়ের পক্ষে আপোষহীন থাকার শক্তি ও প্রেরণা পাবে। সর্বোপরি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে এই গ্রন্থটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ওই দিন বিভিন্ন  ধরণের কর্মসূচী পালনের উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ। বঙ্গবন্ধুর আত্মজীবনী বিতরণ তার একটা। কর্মসূচীর অংশ হিসেবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রাসেল ভাই বিশ্ববিদ্যালয় ল্যাবলেটরি স্কুলের ছাত্র ছিলেন সে জন্য ৪র্থ শ্রেণির শ্রেণির শিক্ষার্থীদের মধ্যে নেত্রীর ‘‘আমাদের ছোট্ট রাসেল সোনা’’ বইটি বিতরণ করা হবে। এছাড়া দোয়া মাহফিল ও প্রার্থনা সভার আয়োজন করা হবে।


সর্বশেষ সংবাদ