গেস্টরুমে ভাল কিছু শেখানো হয়, নির্যাতন হয় না: ছাত্রলীগ

  © ফাইল ফটো

গেস্টরুমে ভাল কিছু শেখানো হয় দাবি করে ছাত্রলীগের নেতারা বলেছেন, ‘এখানে কোন নির্যাতন করা হয় না, শিক্ষার্থীদের ভাল কিছু শিখানো হয়’।

আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডে গৃহীত ব্যবস্থার পর্যালোচনা এবং হত্যাকারীদের দ্রুত সময়ের মধ্যে শাস্তির দাবিতে সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন।

গেস্টরুম নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, ‘গেস্টরুম ভালো সংস্কৃতি। এখানে প্রথমবর্ষের শিক্ষার্থীদের অনেক নিয়মকানুন শেখানো হয়। ছাত্রলীগ এটাকে পজিটিভ হিসেবেই দেখছে। গেস্টরুমে নেগেটিভ কিছু অত্যন্ত কম হয়।’

ফাহাদ হত্যা নিয়ে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, ‘বাংলাদেশে এত কম সময়ের মধ্যে কোন হত্যাকাণ্ডের সাথে জড়িতদের গ্রেফতার করা নজিরবিহীন। ফাহাদের খুনিদের ইতিমধ্যে গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসা হচ্ছে। এটা অনেক বড় দৃষ্টান্ত।’

উল্লেখ্য, গত রোববার দিবাগত রাত ২টার দিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফেসবুকে লেখালেখির কারণে কারণে পিটিয়ে হত্যা করা হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে। এছাড়া শিক্ষার্থীদেরকে প্রায়ই এ ধরণের নির্যাতনের শিকার হতে হয় বলে অভিযোগ উঠেছে।

আবরার হত্যাকান্ডের বিচারের দাবিতে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল ক্যাম্পাসে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন আবরারের পিতা। এরমধ্যে ১৩ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ