খালেদা জিয়ার মুক্তির স্লোগান দিয়ে মধুর ক্যান্টিনে ছাত্রদল

  © টিডিসি ফটো

ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক নেতাকর্মীসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে গিয়েছেন। সেখানে তারা নানা ধরণের স্লোগান দিচ্ছেন। কাউন্সিলরদের ভোটে নির্বাচিত হওয়ার পর আজ প্রথমবারের মতো ক্যাম্পাসে গিয়েছেন ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও ইকবাল হোসেন শ্যামল।

রোববার বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিনে প্রবেশ করলে ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী তাদের অভিনন্দন জানান। এ সময় নানা ধরণের স্লোগান দেন তারা। ছাত্রদলের সবশেষ কমিটি বেশিরভাগ সময়ই ক্যাম্পাস ছাড়া ছিলেন। তবে ডাকসু নির্বাচনের সময় শুধু কয়েকবার তারা ক্যাম্পাসে আসে।

এর আগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি, বালিশ চুরিসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন ছাত্রদলের নেতাকর্মীরা। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মধুর ক্যান্টিনে গিয়ে মিছিল শেষ হয়।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের বিরুদ্ধে মিছিল করেছে ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় তারা ছাত্রদলের বিরুদ্ধে নানা ধরণের স্লোগান দেয়।

গত শনিবার বেলা ১১টায় বিএনপির মহাসচিবসহ সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ছাত্রদলের নেতাকর্মীরা।

২৮ বছর পর গত বুধবার রাতে কাউন্সিলররা সরাসরি ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করে। স্কাইপিতে তত্ত্বাবধান করেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ষষ্ঠ কাউন্সিলে ৯ জন সভাপতি প্রার্থী এবং ১৯ জন সাধারণ সম্পাদক প্রার্থীর মধ্য থেকে খোকন ও শ্যামল নির্বাচিত হয়েছেন। ছাত্রদলের ১১৭টি সাংগঠনিক শাখার ৫৩৪ কাউন্সিলরের মধ্যে ৪৮১ জন ভোটে অংশ নেন।


সর্বশেষ সংবাদ