৬ষ্ঠ কাউন্সিল

আদালতের নিষেধাজ্ঞার প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ (ভিডিও)

  © টিডিসি ফটো

জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল আদালতের নিষেধাজ্ঞার প্রতিবাদে বিক্ষোভ করেছে ছাত্রদলের নেতা-কর্মীরা। শনিবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাধারণ সম্পাদক প্রার্থী আমিনুর রহমান আমিনের নেতৃত্ব বিক্ষোভ মিছিল করে সংগঠনটির নেতা-কর্মীরা। বিক্ষোভ মিছিলে বিভিন্ন জেলা, মহানগর ও বিশ্ববিদ্যালয়ের প্রার্থীরা অংশনেন।

এসময় তারা ‘তারেক ভাইয়ের সিদ্ধান্ত, দাবিয়ে রাখা যাবে না’; ‘তারেক ভাইয়ের সিদ্ধান্ত, সব যায়গায় প্রশংসিত’ স্লোগান দেয়। জাতীয় কাউন্সিলের ঠিক আগ মুহূর্তে এর স্থগিতাদেশ চাওয়া ষড়যন্ত্রের আভাস বলে দাবি করেন তারা।

কাউন্সিলের উপর আদালতের স্থগিতাদেশ বৃহস্পতিবার রাত ৮টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আদেশের কপি পৌঁছে দেয়া হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের কর্মকর্তা রেজাউল করিম এ আদেশের কপি গ্রহণ করেছেন বলে জানা গেছে।

এর আগে আগামী ১৪ সেপ্টেম্বর জাতীয়তাবাদী ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিলের উপর স্থগিতাদেশ দিয়েছেন আদালত। ছাত্রদলের কাউন্সিলে অস্থায়ীভাবে নিষেধাজ্ঞা জারি করেছেন জজকোর্টের ৬ নম্বর আদালত। সহকারী জজ নুসরাত জাহান বিথি এ আদেশ দেন।

এছাড়া ছাত্রদলের কাউন্সিলে কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হবে না তা জানতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির প্রধান খায়রুল কবির খোকন দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করে কিছু বলতে পারেনি। এই রকম একটি তথ্য তিনি শুনেছেন বলে জানান। তিনি জানান, আদালতের স্থগিতাদেশ থাকলে কাউন্সিল স্থগিত হবে। আইনজীবিদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

প্রসঙ্গত, আগামী ১৪ সেপ্টেম্বর ষষ্ঠ কাউন্সিল অনুষ্ঠিত হতে যাচ্ছিল দেশের অন্যতম বৃহৎ ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের। শীর্ষ দুই পদে নেতা নির্বাচিত হবেন গণতান্ত্রিক পন্থায়। ইতিমধ্যে সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসাবে ২৮ জন প্রতিদ্বন্দিতা করছেন। এর মধ্যে সভাপতি হিসাবে প্রতিদ্বন্দ্বিতায় আছেন ৯ জন এবং সাধারণ সম্পাদক হিসাবে ১৯ জন।


সর্বশেষ সংবাদ