নিজের জন্মদিন পালনে ছয় অনুরোধ রাব্বানীর

নিজ জন্মদিন পালনের ছয়টি অনুরোধ করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসু জিএস গোলাম রাব্বানী। মঙ্গলবার বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তিনি। স্ট্যাটাসে তিনি অনুরোধের পাশাপাশি কয়েকটি আপত্তিও জানিয়েছেন নেতাকর্মীদের জন্য। 

প্রসঙ্গত, আগামীকাল (১১ সেপ্টেম্বর) গোলাম রাব্বানীর জন্মদিন।

রাব্বানী লিখেন, ‘সময় পরিবর্তন হয়, চারিত্রিক বৈশিষ্ট্য নয়। গতবছর আমার জন্মদিন উপলক্ষে করা উদাত্ত আহবানটি তাই এবার, এমনকি ভবিষ্যতের জন্যও প্রযোজ্য। নেতা-কর্মী-সমর্থক-শুভাকাঙ্ক্ষী সবার প্রতি সবিনয় অনুরোধ, আমার জন্মদিন উপলক্ষে কোন ইউনিট বা ব্যক্তিগত উদ্যোগে কেউ কেক কেটে, আতসবাজি ফুটিয়ে, বেলুন-ফুল সাজিয়ে, আমাকে উপহার দিয়ে অহেতুক অর্থ অপচয় করবেন নাহ। যদি সত্যি ছাত্রলীগকে ভালোবাসেন, ছাত্রলীগের কর্মী হিসেবে আমাকে ভালোবাসেন তাহলে সাধ্যানুযায়ী 'ভালো কাজ' করুন।’

জন্মদিনের ছয়টি নির্দেশনা দিয়ে তিনি লিখেন, ‘কোন ক্লিষ্ট মুখে হাসি ফোটান, এতিমকে খাওয়ান, একটি গাছ লাগান, অসহায়ের পাশে দাঁড়ান, একদিন ট্রাফিক পুলিশকে যানযট নিরশনে সাহায্য করুন, পরিচ্ছন্নতা অভিযান চালান এভাবে আপনার সক্ষমতা ও সাধ্যমতো যেকোনো ভালো কাজ করুন, আর সেই কাজগুলো করুন ছাত্রলীগের প্লাটফর্ম থেকে, ছাত্রলীগের পক্ষ থেকে। প্রাণের সংগঠনের পজেটিভ ব্রান্ডিং করুন। এগুলোই হবে আমার জন্মদিনের শ্রেষ্ঠ উপহার। আলোচক-সমালোচক, বন্ধু-নিন্দুক, গুণগ্রাহী- ঈর্ষান্বিত পরশ্রীকাতর, ষড়যন্ত্রকারী সবার জন্য অন্তরের অন্তঃস্থল থেকে ভালোবাস।’

এর আগে গত বছর নিজের জন্মদিনের আগের রাতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ফেসবুকে লাইভে আসেন।  লাইভে তিনি ভক্তদের উদ্দেশ্য করে বলেন, আপনারা আমার জন্মদিনে কেক কেটে এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানাবেন না। বরং আপনারা যার যার সামর্থ অনুযায়ী ভাল কিছু কাজ করতে পারেন। এতে অর্থের অপচয় হবে না। 

ভক্তরা তার আহ্বানে সাড়া দিয়ে বিভিন্ন স্থানে এতিমদের খাওয়ানো, গরিব শিশুদের নতুন জামা-কাপড় বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচিসহ ভিন্ন ভিন্ন আয়োজনে তার জন্মদিন পালন করে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ