সাধারণ সম্পাদক পদে মনোনয়ন জমা দিলেন শ্যামল, শাহ নেওয়াজ, তানজিল

  © টিডিসি ফটো

আগামী ১৪ই সেপ্টেম্বর ছাত্রদলের আসন্ন ষষ্ঠ কাউন্সিল উপলক্ষ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীর। দীর্ঘ ২৭ বছর পর জাতীয়তাবাদী ছাত্রদলের এ কাউন্সিল হতে যাচ্ছে।

আজ (২০ আগস্ট) মঙ্গলবার দ্বিতীয় দিনে ছাত্রদলের সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে  মনোনয়নপত্র জমা দিয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালের আলোচিত তিন যুগ্ম সম্পাদক  শাহ নেওয়াজ, ইকবাল হোসেন শ্যামল ও তানজিল হাসান। এছাড়া ফরম নেওয়া আরো অনেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আসন্ন ষষ্ঠ কাউন্সিলে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের কেউই নিজ ইউনিট কিংবা শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া তৃণমূলে খুব বেশি পরিচিত নন। অথচ তাদের মধ্য থেকেই এবার সভাপতি, সাধারণ সম্পাদক নির্বাচিত হবেন ছাত্রদলের। অবশ্য পরিচিতি বাড়াতে পদপ্রত্যাশীরা তৃণমূলে নানাভাবে যোগাযোগ করছেন। এছাড়া নিজস্ব এলাকাতন্ত্র এবং লবিংয়েও জোর দিচ্ছেন বলে জানা গেছে।

ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট মনোনয়নপত্র নিয়েছেন ১১০ জন। এর মধ্যে সভাপতি পদে ৪৪ জন এবং সাধারণ সম্পাদক পদে রয়েছেন ৬৬ জন।

দেখুন: কারা হচ্ছেন ছাত্রদলের কাণ্ডারি, নজর বাছাইপর্বে

গত শনি ও রোববার মনোনয়নপত্র সংগ্রহের করেছেন ছাত্রদলের পদপ্রত্যাশীরা। গতকাল সোমবার প্রথম দিনে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্যরা আজ মঙ্গলবার মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

দেখুন: মনোনয়নপত্র জমা দিলেন হাফিজ, শ্রাবণ ও লিংকন

পুনঃতফসিল অনুযায়ী, আগামী ৩১ আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ১২ সেপ্টেম্বর মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ভোটের জন্য প্রচার চালাতে পারবেন।

দেখুন: বিবাহিতরাও পদ চান ছাত্রদলের!

নির্বাচন পরিচালনার জন্য ছাত্রদলের সাবেক নেতা খায়রুল কবির খোকনের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি, ফজলুল হক মিলনের নেতৃত্বে পাঁচ সদস্যের বাছাই কমিটি এবং শামসুজ্জামান দুদুর নেতৃত্বে তিন সদস্যের আপিল কমিটি গঠন করেছে বিএনপি।

আপিল কমিটির প্রধান ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান বলেছেন, ‘এবার দুটি বিষয়কে গুরুত্ব দেওয়া হচ্ছে। একটি ছাত্রত্ব, অন্যটি অবিবাহিত। বাছাই কমিটি দুটি বিষয়ে কাগজপত্র চাইবে।’


সর্বশেষ সংবাদ