ছাত্রলীগের নামে ভাইরাল হওয়া পোস্টারটি ভুয়া

পোস্টারের একাংশ
পোস্টারের একাংশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষে ‘পবিত্র কোরআন খতম, হামদ-নাত ও দোয়া মাহফিল’ আয়োজন সংক্রান্ত পোস্টারটিকে ভুয়া আখ্যায়িত করেছে বাংলাদেশ ছাত্রলীগ। সোমবার দিনভর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্টারটি ভাইরাল হয়।

তবে পোস্টারটির সঙ্গে সংগঠনের কোনো সম্পৃক্ততা নেই জানিয়ে রাতে জরুরি এক প্রেস বিজ্ঞপ্তি দেয় ছাত্রলীগ। সংগঠনের দপ্তর বিষয়ক উপ-সম্পাদক মাহমুদ আবদুল্লাহ বিন মুন্সি স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সামাজিক যােগাযােগ মাধ্যমে ছড়িয়ে পড়া কুরআন খতম, হামদ-নাত পরিবেশনা ও দোয়া মাহফিল শীর্ষক অনুষ্ঠান ও পােস্টারের সঙ্গে বাংলাদেশ ছাত্রলীগের কোনাে সম্পৃক্ততা নেই। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী (শোভন) ও সাধারণ সম্পাদক গােলাম রাব্বানী উক্ত অনুষ্ঠান ও পােস্টারের ব্যাপারে জ্ঞাত নন। তাছাড়া ছাত্রলীগের সাংগঠনিক প্রচার-প্রচারণার জন্য পোস্টার প্রচার সম্পাদক কর্তৃক প্রচারিত এবং গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কর্তৃক প্রকাশিত হয়, যা কিনা সামাজিক যােগাযােগ মাধ্যমে ছড়িয়ে পড়া উক্ত পােস্টারে অনুপস্থিত। বিতর্কিত অতিথি তালিকা সমেত উক্ত পােস্টার প্রকাশনা ও প্রচারের সঙ্গে জড়িত সংশ্লিষ্টদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করার বিষয়ে কেন্দ্রীয় নির্বাহী সংসদ দৃঢ় প্রতিজ্ঞ’।

বিজ্ঞপ্তিতে এই সংক্রান্ত বিভ্রান্তি এড়িয়ে যাওয়ার জন্য কেন্দ্রীয় নির্বাহী সংসদের পক্ষ থেকে উদাত্ত আহ্বান জানানো হয়।

এর আগে ভাইরাল ওই পোস্টারটিতে ২২ আগস্ট রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউট মিলনায়তনে ওই অনুষ্ঠান আয়োজন করা হবে জানানো হয়। লেখা হয়, ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী এড. শেখ মো. আব্দুল্লাহ। অনুষ্ঠানে কোরআন তেলোয়াত করবেন বিশ্বজয়ী শায়খ আহমাদ বিন ইউসুফ আল আজহারীর নেতৃত্বে অন্যান্য হাফেজ ও ক্বারিগণ।

কবি মুহিব খানের নেতৃত্বে অন্যান্য শিল্পীদের পরিবেশনায় হামদ-নাত এবং আবৃত্তি ও উপস্থাপনায় থাকবেন জায়েদ আজিজ ও হুজাইফা আল মাহদী।


সর্বশেষ সংবাদ